সারা দেশে শুরু হয়েছে এইচএসসি/সমমান পরীক্ষা। রংপুরে বৈশাখী ঝড়ের কারণে বিদ্যুৎ সংযোগ না থাকায় মোমবাতির আলোয় পরীক্ষা দিয়েছেন শিক্ষার্থীরা। সোমবার পরীক্ষার ১ম দিনে রংপুরের পরীক্ষা কেন্দ্রগুলোতে এই চিত্র দেখা যায়।

আগের রাতের কালবৈশাখী ঝড়ের ফলে রংপুরের কয়েকটি স্থানে গাছ পড়ে বিদ্যুত সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। ফলে রাত থেকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। তবে দুপুর বারোটার দিকে বিদ্যুৎ সংযোগ চালু করা হয়।

নগরীর সরকারি বেগম রোকেয়া কলেজ কেন্দ্রে দেখা গেছে, শিক্ষার্থীরা মোমবাতি নিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করছে। কয়েকজন পরীক্ষার্থী জানান, সকাল থেকে পরীক্ষা কেন্দ্রে বিদ্যুৎ নেই। ঘরগুলো অন্ধকার তাই বাধ্য হয়ে মোমবাতি নিয়ে পরীক্ষা দিতে যাচ্ছেন তারা।

বেশকজন অভিভাবকরা অভিযোগ করেন, কর্তৃপক্ষের আগে থেকে বিকল্প ব্যবস্থা নেওয়া উচিত ছিল। অন্ধকারে শিক্ষার্থীদের পরীক্ষা দিতে গিয়ে সমস্যায় পড়তে হয়েছে।

কলেজের অধ্যাক্ষ মোবাখখারুল ইসলাম জানান, রাতে ঝড় হওয়ায় নগরীর বেশিরভাগ এলাকায় বিদ্যুৎ না থাকায় শিক্ষার্থীরা মোমবাতি জ¦ালিয়ে পরীক্ষা দিচ্ছেন। এতে তাদের ভীষণ সমস্যা হচ্ছে।

এ বিষয়ে নেসকোর নির্বাহী প্রকৌশলী বলেন, ঝড়ের কারণে রংপুরের কয়েকস্থানে বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন হয়ে পরেছে। পরীক্ষার্থীদের কথা বিবেচনা করে আমরা জরুরি ভিত্তিতে সংযোগ সচল করেছি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য