দিনাজপুর সংবাদাতাঃ চলতি বছর দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি পরীক্ষায় ১ লাখ ২৪ হাজার ৮৭৯ জন পরীক্ষার্থী অংশ নেবেন।

দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ তোফাজ্জুর রহমান জানান, আগামী ১ এপ্রিল সোমবার হতে শুরু হওয়া এইচএসসি পরীক্ষায় চলতি বছর ১ লাখ ২৪ হাজার ৮৭৯ জন পরীক্ষার্থী অংশ নেবেন। পরীক্ষার্থীদের মধ্যে ৬৪ হাজার ১৭৮ জন ছাত্র এবং ৬০ হাজার ৭০১ জন ছাত্রী।

সূত্রটি জানায়, এবারে এইচএসসি পরীক্ষার্থীদের মধ্যে ৮৯ হাজার ৬৫৯ জন নিয়মিত পরীক্ষার্থী, ১৪১৮ জন জিপিএ উন্নয়ন পরীক্ষার্থী, ৩৩ হাজার ৮০০ জন অনিয়মিত পরীক্ষার্থী এবং ২ জন প্রাইভেট পরীক্ষার্থী রয়েছেন। এর মধ্যে এক বিষয়ে ২০ হাজার ৯৪৮ জন, দুই বিষয়ে ৮ হাজার ২১৩ জন ও সব বিষয়ে ৯৫ হাজার ৭১৮ পরীক্ষার্থী রয়েছেন।

রংপুর বিভাগের আট জেলার ১৯৯টি কেন্দ্রের এইচএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগে ২৮ হাজার ৫৬ জন পরীক্ষার্থীর মধ্যে ১৬ হাজার ২৪৩ জন ছাত্র ও ছাত্রী ১১ হাজার ৮১১ জন, মানবিক বিভাগে ৮১ হাজার ১৩৭ জন পরীক্ষার্থীর মধ্যে ৩৭ হাজার ৩৯৬ জন ছাত্র ও ছাত্রী ৪৩ হাজার ৭৪১ জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগে ১৫ হাজার ৬৮৬ পরীক্ষার্থীর মধ্যে ১০ হাজার ৫৩৭ জন ছাত্র ও ছাত্রী ৫ হাজার ১৪৯ জন পরীক্ষায় অংশ নেবে।

তিনি জানান, রংপুর জেলার ৩৯টি কেন্দ্রে ২৫ হাজার ৪৮০ জন, গাইবান্ধার ২৯টি কেন্দ্রে ১৭ হাজার ৬৩২ জন, নীলফমারীর ২৪টি কেন্দ্রে ১৪ হাজার ৮১০ জন, কুড়িগ্রামের ২৪টি কেন্দ্রে ১৪ হাজার ২২১ জন, লালমনিরহাটের ১১টি কেন্দ্রে ৮ হাজার ৮৬১ জন, দিনাজপুরের ৪০টি কেন্দ্রে ২৪ হাজার ৯৬ জন, ঠাকুরগাঁওয়ের ২০টি কেন্দ্রে ১২ হাজার ২০ জন এবং পঞ্চগড় জেলার ১২টি কেন্দ্রে ৭ হাজার ৭৫৯ জন পরীক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ নেবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য