কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার খালিষা কোটাল সীমান্তে আটকের ৫ ঘন্টা পর আফছার আলী (৫৫) নামে এক বাংলাদেশী কৃষককে ফেরত দিয়েছে ভারতীয় বিএসএফ।

শনিবার দুপুর ১২ টায় তাকে আটকের পর বিকেল ৪টা ৪০ মিনিটে পতাকা বৈঠকের মাধ্যমে বিজিবি’র কাছে হস্তান্তর করা হয়। লালমনিরহাট ১৫ বিজিবি শিমুলবাড়ী কোম্পানী কমান্ডার সুবেদার শহিদুল ইসলাম ঘটনা সত্যতা নিশ্চিত করেছেন।

এলাকাবাসী ও বিজিবি সূত্র জানায়, আফছার আলী খলিষাকোটাল সীমান্তের আন্তর্জাতিক পিলার নং-৯৩৫/১ এর নিকটে জমিতে কাজ করতে যান। ওই সময় তিনি ভুলে ভারতের অভ্যান্তরে প্রবেশ করেন। এ সময় টহলরত ৩৮ বিএসএফ বসকোটাল বিওপি’র সদস্যরা তাকে জোর করে ধরে নিয়ে যায়। ওই খবর বালারহাট বিওপি বিজিবি সদস্যরা জানতে পেয়ে সীমান্তে টহল জোরদার করেন এবং কৃষককে ফেরৎ চেয়ে বিএসএফ’র কাছে পত্র প্রেরণ করে।

পরে বিকাল ৪টা ৪০ মিনিটে পতাকা বৈঠকের মাধ্যমে তাকে ফেরত প্রদান করে ভারতীয় বিএসএফ। পতাকা বৈঠকে বাংলাদেশের ৬ সদস্যের দলের পক্ষে নেতৃত্ব দেন লালমনিরহাট ১৫ বিজিবি’র শিমুলবাড়ী কোম্পানী কমান্ডার সুবেদার শহিদুল ইসলাম ও ভারতের ৫ সদস্যের দলের পক্ষে নেতৃত্ব দেন ৩৮ বিএসএফ বসকোটাল বিওপি’র এ্যাসি কৈলাশ চন্দ্র।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য