আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধায় উপজেলা মানবাধিকার পরিষদের দ্বি-বার্ষিক সম্মেলন বৃহস্পতিবার জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

আইন ও শালিস কেন্দ্র এবং গাইবান্ধার স্বেচ্ছাসেবী সংগঠন গণ উন্নয়ন কেন্দ্রের সহযোগিতায় এই সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে উপজেলার বিভিন্ন এলাকার মানবাধিকার সংরক্ষণ পরিষদের সদস্যরা এই সম্মেলনে কাউন্সিলর হিসেবে অংশ গ্রহণ করেন। সম্মেলন উপলক্ষে সকালে দ্বি-বার্ষিক কাউন্সিল উপলক্ষ্যে শহরের র‌্যালি বের করা হয়।

মানবাধিকার সংরক্ষণ পরিষদের হাসিনা জোয়াদারের সভাপতিত্বে সম্মেলনে অতিথি হিসেবে গাইবান্ধা জেলা মানবাধিকার ফোরামের আহবায়ক সাংবাদিক আবু জাফর সাবুসহ অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন গণ উন্নয়ন কেন্দ্রের জয়া প্রসাদ, মানবাধিকার সংরক্ষণ পরিষদের, কাজী আব্দুল খালেক, আইন ও সালিশ কেন্দ্রের প্রোগ্রাম সুপারভাইজার অপূর্ব কুমার দাস, মানবাধিকার কমী মিনু রাণী মোহন্ত, শফিকুল ইসলাম, আলম মিয়া, শাহিদা বেগম, আরিফুল ইসলাম রঞ্জু, বদরুদ্দোজা মানিক, আমেনা সুলতানা প্রমুখ।

কাউন্সিলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হন গাইবান্ধা উপজেলা মানবাধিকার সংরক্ষণ পরিষদের সভাপতি নির্বাচিত হন কাজী আব্দুল খালেক এবং সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন নুরুন্নবী সরকার।

এছাড়া সাধারণ সম্পাদক পদে মিনু রাণী মোহন্ত ও শফিকুল ইসলামের মধ্যে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এতে মিনু রাণী মোহন্ত সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হন। তিন সদস্য বিশিষ্ট এই নির্বাচিত প্রতিনিধিরা পরবর্তীতে মানবাধিকার সংরক্ষণ পরিষদের ২৫ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি গঠন করবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য