মোঃ জাকির হোসেন, সৈয়দপুর (নীলফামারী) সংবাদদাতাঃ নীলফামারীর সৈয়দপুরে পঁচানালা খালের পুনঃখনন কাজের উদ্বোধন করা হয়েছে। গতকাল বুধবার পানি উন্নয়ন বোর্ড সৈয়দপুর বিভাগের অধীন শহরে বাইপাস সড়ক সংলগ্ন সরকারপাড়া এলাকায় ওই কর্মসূচীর উদ্বোধন করা হয়।

সৈয়দপুর পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৌশলী কৃষ্ণ কমল সরকার জানান, দেশের ৬৪ জেলার অভ্যন্তরে ছোট নদী, খাল, জলাশয় পুনঃখনন কর্মসূচীর আওতায় পঁচানালা খাল পুনঃখননের কাজ শুরু করা হয়েছে। খালটি ২১.৮৩ কিঃ মিঃ অংশ জুড়ে পুনঃখনন শুরু হয়েছে। এজন্য ব্যয় ধরা হয়েছে ৩ কোটি ৮৫ লাখ টাকা।

আগামী বছরের ৩১ মে মাসের মধ্যে খনন কার্যক্রম শেষ হবে। একটি ঠিকাদারী প্রতিষ্ঠান এর বাস্তবায়ন করছে। বিকেলে খালটির পুনঃখনন কর্মসূচীর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় পার্টির সংসদ সদস্য (নীলফামারী-৪) আলহাজ্ব আহসান আদেলুর রহমান। তিনি নামফলক উম্মোচন করে খনন কাজের উদ্বোধন করেন।

সাংসদ জানান, খালটির খনন কাজ সম্পন্ন হলে সৈয়দপুর শহর বন্যামুক্ত হবে। এছাড়াও পাশের গ্রামের কৃষরা এ থেকে সেচ সুবিধা পাবেন। এ সময় উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস. এম. গোলাম কিবরিয়া, সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহজাহান পাশা, সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার, দলীয় নেতাকর্মীসহ পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য