দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের বীরগঞ্জে অগ্নিকান্ডে মালামালসহ ১৩ঘর পুড়ে ছাই হয়েছে। আগুন থেকে বাচাতে আরও ৭টি ঘর ভেঙ্গে ফেলা হয়েছে। অগ্নিকান্ডের ঘটনায় ৫০লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্থ পরিবারের। ঘটনার পর থেকে খোলা আকাশের নীচে অবস্থান নিয়েছে পরিবারের লোকজন।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় উপজেলার ভোগনগর ইউনিয়নের ভোলানাথপুর গ্রামে এ অগ্নিকান্ডের ঘটনার ঘটে।

স্থানীয় বাসিন্দা মোঃ বুলু জানান, সকাল সাড়ে ১০টায় হঠাৎ করে আগুনের ধোয়া দেখতে পেয়ে ছুটে গিয়ে আগুন নিভানোর চেষ্টা চালায় এলাকাবাসী। কিন্তু আগুনের তীব্রতায় আশেপাশের ঘরে ছড়িয়ে পড়ে। এতে রফিকুল ইসলাম, আজাহারুল ইসলাম, বাক প্রতিবন্ধি মোঃ জুয়েল ও আব্দুস সাত্তার, মোঃ সোহেল, মোঃ হুদুম, মোছাঃ জরিনা বেওয়া, হামিদা বেওয়া, দুলাল হোসেন, আব্দুল বাসেদ, সোহেল রানা, গোলাম রব্বাণী ও ইসা নবীর মালামালসহ ১৩টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। আগুন থেকে বাচাতে সফিকুল ইসলাম, রফিকুল ইসলাম, আজিজুল ইসলাম, আব্দুল হামিদ, আউয়াল, সহিদুল ইসলাম ও টুলটুলি বেগমসহ ৭টি ঘর ভেঙ্গে ফেলা হয়েছে। রান্নাঘর হতে আগুনের সুত্রপাত প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে এবং অগ্নিকান্ডে কোন হতাহতের ঘটনা ঘটেনি বলে তিনি জানান।

সংবাদ পেয়ে উপজেলা ফায়ার ষ্টেশনের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে দুপুরে আগুন নিয়ন্ত্রণে আনে।

অগ্নিকান্ডের ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে তাৎক্ষণিক ভাবে অর্থিক সহযোগিতা প্রদান করেন উপজেলা রিক্সা ভ্যান চালক ইউনিয়নের প্রধান উপদেষ্টা ও ছাত্রলীগ নেতা মোঃ মোনায়েম খান।

ভোগনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব বদিউজ্জামান পান্না অগ্নিকান্ডের সত্যতা নিশ্চিত করে জানান, এ বিষয়টি প্রশাসনকে জানানো হয়েছে। তাদের পুর্নবাসনে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য