কাহারোল (দিনাজপুর) সংবাদদাতাঃ জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দুর্বার গতিতে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। আর এই অগ্রগতি অব্যাহত থাকলে আগামী প্রজন্ম পাবে সমৃদ্ধিশালী বাংলাদেশ।

ত্রিশ লাখ শহিদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত স্বাধীনতাকে আরও অর্থবহ করতে দলমত নির্বিশেষে সকলকে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতান্ত্রিক মূল্যবোধে উদ্বুদ্ধ হয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করে যেতে হবে।

বঙ্গবন্ধু সবসময় রাজনৈতিক স্বাধীনতার পাশাপাশি একটি সুখী-সমৃদ্ধ দেশ গড়ার স্বপ্ন দেখতেন। তাই তিনি স্বাধীনতার পর পরই যুদ্ধবিধ্বস্ত দেশের অর্থনীতি পুনর্গঠনের উদ্যোগ গ্রহণ করেন। তার সেই স্বপ্ন বাস্তবায়নে বর্তমান সরকার প্রধান শেখ হাসিনা নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।’

তিনি বলেন, ‘লাখো প্রাণের বিনিময়ে অর্জিত স্বাধীনতা বাঙালি জাতির শ্রেষ্ঠ অর্জন। এই অর্জনকে অর্থপূর্ণ করতে সবাইকে মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে হবে, স্বাধীনতার চেতনাকে ধারণ করতে হবে। প্রজন্ম থেকে প্রজন্মে পৌঁছে দিতে হবে মুক্তিযুদ্ধের চেতনা।’

২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে উদ্যাপন উপলক্ষে কাহারোল উপজেলা প্রশাসনের আয়োজনে বীর মুক্তিযোদ্ধাগণের সংবর্ধনা, পুরস্কার বিতরন, আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাসিম আহমেদ এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান মো. মামুনুর রশীদ চৌধুরী, নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক সরকার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ,কে,এম ফারুক, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মো. হাফিজুল ইসলাস ও কাহারোল থানা অফিসার্স ইন্চার্জ মো. আইয়ুব আলী।

আলোচনা সভা শেষে প্রধান অতিথি শহীদ মুক্তিযোদ্ধা পরিবার, মুক্তিযোদ্ধাদের প্রতি সন্মাননা উপহার প্রদান করেন। এর পর তিনি ২৬ মার্চ উপলক্ষ্যে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অংশগ্রহন কারী কুচকাওয়াজ, ডিসপ্লে, ক্রীড়া প্রতিযোগিতা, চিত্রাংকন, রচনা প্রতিযোগিতা, উপস্থিত বক্তৃতা ও আবৃত্তি প্রতিযোগিতা অংশগ্রহন কারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করেন।

এর আগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে কাহারোল উপজেলা পরিষদ চত্বরে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্তম্ভে শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলী অর্পন করেন এমপি মনোরঞ্জন শীল গোপাল।

পরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বীরগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী অর্পন ও উপজেলা প্রশাসনের আয়োজনে বীর মুক্তিযোদ্ধাগণের সংবর্ধনা, পুরস্কার বিতরন করেন জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য