দিনাজপুর সংবাদাতাঃ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে “জেনেটিক অ্যানালাইসিস অফ ইয়েলড অ্যান্ড ইয়েলড কন্ট্রিবিউটিং ট্রেন্টস ইন হুইট” বিষয়ক একটি পিএইচডি সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের আই.আর.টি সেমিনার কক্ষে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি অনুষদের ডীন প্রফেসর ড. ভবেন্দ্র কুমার বিশ্বাস।

হাবিপ্রবি’র কৌলিতত্ব ও উদ্ভিদ প্রজনন বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. আবুল কালাম আজাদের-এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সেমিনারে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষি গবেষণা ইনিষ্টিটিউট-এর সাবেক মহাপরিচালক ড. মো. আব্দুর রাজ্জাক। পিএইচডি থিচিস উপস্থাপন করেন এ বিশ^বিদ্যালয়ের ডেপুটি চিফ ফার্ম-সুপরিয়েন্টেড এস. এম. গোলাম সারওয়ার।

প্রধান অতিথি’র বক্তব্যে কৃষি অনুষদের ডীন প্রফেসর ড. ভবেন্দ্র কুমার বিশ^াস বলেন উপকূলীয় অঞ্চলের ত্রিশটি গমের জাত নিয়ে গবেষক যে কাজ করেছেন তার মধ্যে দুটি লবণ সহিষ্ণু জাত পেয়েছেন ফলে গম চাষ করে উপকূলের পতিত জমিগুলো আবাদযোগ্য করা যেতে পারে ।

উল্লেখ্য, উক্ত সেমিনারে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কৃষি বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও হাবিপ্রবি’র এমএস পর্যায়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য