দিনাজপুর সংবাদাতাঃ তথ্য-প্রযুক্তি নির্ভর শিক্ষা ব্যবস্থায় আরো এক ধাপ এগিয়ে নিতে দিনাজপুরে রাফুসফট ৭ম থেকে ১০ম শ্রেণীর প্রায় ২ হাজার শিক্ষার্থীর অংশগ্রহণে ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতার আয়োজন করছে।

রোববার (২৪ মার্চ) বেলা সাড়ে ১১টায় দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান রাফুসফটের সিইও এসএম রাফায়েত হোসেন রাফু।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন রাফুসফটের প্রোগ্রাম অর্গানাইজার মকিদ হায়দার শিপন, মোঃ নাজমুল হোসেন, মেহেরুন নেছা ছবি, জারিন তাসনিম অংকিতা, বিজয় রায়, সুমিত্রা রানী ঘোষ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে মাধ্যমিক পর্যায়ে তথ্য-প্রযুক্তি নির্ভর শিক্ষা ব্যবস্থায় আরো এক ধাপ এগিয়ে নিতে রাফুসফট অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে।

তারই ধারাবাহিকতায় মাল্টিপল চয়েস কোয়েশ্চেন (এমসিকিউ) পদ্ধতিতে ৭ম থেকে ১০ম শ্রেণীর শিক্ষার্থীদের নিয়ে একটি ট্যালেণ্ট হান্ট প্রতিযোগিতার আয়োজন করতে যাচ্ছি। প্রতিযোগিতায় দিনাজপুরের ১০টি বিদ্যালয়ের প্রায় ২ হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করবেন।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতাটি মোবাইলের এ্যাপস ভিত্তিক হবে। প্রথমে একটি সেমিনার করা হবে। সেই সেমিনারে বিভিন্ন ক্লাশের ভিন্ন ভিন্ন পাঠ্যবইয়ের অধ্যায় ভিত্তিক ভিডিও, ছবি প্রদর্শনের মাধ্যমে শিক্ষার্থীদের মনোযোগ আকর্ষন করা হবে।

৩৫ মিনিটের পরীক্ষায় ৫০টি এমসিকিউ প্রশ্ন থাকবে। বর্তমানে দিনাজপুর সদর উপজেলায় এই প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে। পর্যায়ক্রমে দিনাজপুর জেলা ও দেশের প্রতিটি জেলায় ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতার আয়োজন করা হলে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য