মাসুদ রানা পলক, ঠাকুরগাঁও : শনিবার দুপুর ১২টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত বিদ্যুৎ নেই ঠাকুরগাঁওসহ ৫টি উপজেলায়। পল্লী বিদ্যুৎ সমিতি নোটিশ এবং প্রচার ছাড়াই এ ধরণের টানা লোড শেডিংয়ে বিপাকে পড়েছে ঠাকুরগাঁওয়ের ব্যবসায়ীরাসহ বিভিন্ন প্রতিষ্ঠান।

তবে না জানিয়ে টানা লোড শেডিং ঠাকুরগাঁও পল্লী বিদ্যুৎ সমিতির প্রতি ক্ষোভ প্রকাশ করেছে স্থানীয়রা। লোড শেডিংয়ের কারণে দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখেছে ব্যবসায়ীরা।

ঠাকুরগাঁও পল্লী বিদ্যুতের অফিসে খোজ নিয়ে জানা গেছে ‘দিনাজপুরের বড় পুকুরিয়ায় তাপ বিদ্যুৎ কেন্দ্রে গ্রিডের কাজ করা হবে। এই কারণে রংপুর বিভাগের সাত জেলায় সকাল ৬টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে।

তবে ঠাকুরগাঁও পল্লী বিদ্যুৎ সমিতি কর্তৃপক্ষের দাবী বিষয়টি ‘পত্রিকায়, ফেসবুক এবং অনলাইনে বিষয়টি প্রচার করা হয়েছে।’এমন কোন প্রচার শোনেননি বলে জানিয়েছেন স্থানীয় অনেক ব্যবসায়ী।

শহরের লন্ডী ব্যবসায়ী তসির উদ্দীন জানান, সকাল থেকে রাত ১০টা পর্যন্ত দোকান খোলা থাকে আমার, কোন সময় প্রচার করলো পল্লী বিদ্যুতের লোকজন। আমি কোন প্রচার শুনিনি।

বুলবুল ওয়ার্কশপের স্বত্ত্বধিকারী বজলুর রহমান জানান, বিদ্যুৎ না থাকায় আমার ১৫ জন শ্রমিক বসে দিন পার করছে। একদিকে যেমন কোন কাজ হচ্ছে না, অন্যদিকে শ্রমিকদের বেতনও দিতে হবে। বিষয়টি আগে জানা থাকলে শ্রমিকদের ছুটি দিয়ে দিতাম। আমার টাকাও বাচতো, শ্রমিকরা একদিন বিশ্রাম নিতে পারতো।

এ বিষয়ে জানতে ঠাকুরগাঁও পল্লী বিদ্যুতের জেনারেল ম্যানেজার (জিএম) আবু আশরাফ মোঃ ছালেহ সাহেবকে মুঠোফোনে বেশ কয়েক বার ফোন করলে তিনার মুঠোফোন টি বন্ধ পাওয়া যায়। সাক্ষাৎকার নেওয়া সম্ভব হয়নি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য