মোঃ জাকির হোসেন, সৈয়দপুর (নীলফামারী) সংবাদদাতা ॥ পশ্চিমাঞ্চলের সৈয়দপুর রেলওয়ে কারখানায় শুদ্ধি অভিযান শুরু করেছে রেলওয়ে মন্ত্রনালয়। গতকাল বৃহ:বার (২১ মার্চ) দূর্নীতি ও অনিয়মের অভিযোগে ৫জন উচ্চমান সহকারীকে স্টান্ড রিলিজ করা হয়েছে। চিঠি পাওয়া মাত্র তাদের পূর্বাঞ্চল সিআরবি চট্টগ্রাম পাহারতলী অফিসে যোগাযোগ করতে নির্দেশ দেয়া হয়েছে।

তারা হলেন, সৈয়দপুর রেলওয়ে জেলা সরজ্ঞাম নিয়ন্ত্রন কার্যালয়ের উচ্চমান সহকারী (স্টোর ভ্যান ক্লার্ক) জাহাঙ্গীর, আবু আলম, নজরুল ইসলাম, আব্দুল মাজেদ ও নবির উদ্দিন।

রেলওয়ে একটি সূত্র জানায়, বিট্রিশ নিয়মে রেলওয়ে কারখানা পরিচালনার সুযোগ নিয়ে এই কর্মচারীরা দীর্ঘদিন থেকে সরজ্ঞাম পরিবর্তনের নামে বিক্রি করে বিপুল পরিমান সরকারী অর্থ আতœসাৎ করেছে। এনিয়ে বিভিন্ন পত্র পত্রিকায় এবং টিভি চ্যানেলে সংবাদ প্রকাশিত হওয়ায় রেলকর্তৃপক্ষ তদন্ত করে অভিযোগের সত্যতা পাওয়ায় তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহন করে। তাদের পূর্বাঞ্চল সিআরবি চট্টগ্রাম কার্যালয়ে ন্যস্ত করা হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে রেলওয়ের একজন কর্মকর্তা জানান, রেলওয়ের কতিপয় ব্যক্তির কারণে সরকারের গচ্ছা যাচ্ছে কোটি কোটি টাকা। এতোদিন এদের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহন না করায় তারা বিপুল পরিমান বিত্ত্ব বৈভবের মালিক হয়েছেন। এদের সাথে কিছু অসাধু কর্মকর্তাও জড়িত রয়েছে, তাদের বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহন করা উচিত।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য