Adalot11রতন সিং, দিনাজপুর ॥ দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, ইউপি চেয়ারম্যান ও ৩ জন সাবেক ইউপি চেয়ারম্যানসহ ১৫২ জনকে আসামী করে পুলিশ বাদী হয়ে বিস্ফোরক দ্রব্য আইনে থানায় মামলা দায়ের করা হয়েছে।

দিনাজপুরের ঘোড়াঘাট থানার অফিসার্স ইনচার্জ ফরহাদ ইমরুল কায়েস জানান, গতকাল বৃহস্পতিবার দুপুরে এসআই কল্যান চক্রবর্তী বাদী হয়ে বিস্ফোরক দ্রব্য আইনে ৪ ও ৫ ধারায় এই চাঞ্চল্যকর মামলাটি দায়ের করেন। মামলার ২ জন আসামী শিবির ক্যাডার ঘোড়াঘাট খন্দকারটোলা মহল্লার আব্দুল্লাহেল কাফীর পুত্র আবু ইউসুফ মুক্ত (২৫) ও নুরপুর গ্রামের এনামুল হকের পুত্র হুমায়ুন আলী (২৭)কে গ্রেফতার করে আজ বৃহস্পতিবার সন্ধ্যায় আদালতে সোপর্দ করলে বিচারক জেল হাজতে প্রেরণ করেন।

অভিযোগে প্রকাশ, গত ৯ এপ্রিল দুপুরে ঘোড়াঘাট উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান শাহ মোঃ শামীম হোসেন চৌধুরী উপজেলা পরিষদে কর্মকর্তা-কর্মচারীদের সাথে মতবিনিময় সভায় যোগ দিলে পরিষদের বাইরে বিএনপি-জামায়াত এবং ছাত্রলীগ নেতাকর্মীদের সাথে অতর্কিতভাবে দাঙ্গা-হাঙ্গামা, ককটেল বিস্ফোরনের ঘটনা সৃষ্টি হয়। এসময় পুলিশ ধাওয়া দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। ঘটনার পর গত বুধবার বিকেল সাড়ে ৫টায় বিক্ষুব্ধ লোকজন উপজেলা চেয়ারম্যান শামীম চৌধুরী এবং উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা জামায়াতের আমীর আলমগীর হোসেনের গ্রেফতারের দাবীতে দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়ক অবরোধ করে রাখে।

পরে পুলিশ ও স্থানীয় প্রশাসনের মধ্যস্থতায় পরিস্থিতি শান্ত হয়। পুলিশ ঘটনাটি প্রাথমিক অনুসন্ধান করে এই ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে বিএনপি ও জামায়াতের ১৫২ জনকে আসামী করে বিস্ফোরক দ্রব্য আইনে মামলাটি দায়ের করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য