ইউসুফ আলী, আটোয়ারী(পঞ্চগড়) থেকেঃ পঞ্চগড়ের আটোয়ারীতে স্থানীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ শীর্ষক সেমিনার ও প্রদর্শনীর উদ্বোধন করা হয়েছে।

২১ মার্চ বৃহস্পতিবার সকালে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের আয়োজনে এবং উপজেলা পরিষদ আটোয়ারী ও বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের বাস্তবায়নে উপজেলা পরিষদ চত্বরে দুইদিন ব্যাপি( ২১ ও ২২ মার্চ) প্রদর্শনীর আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন ঘোষনা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আব্দুর রহমান।

উপজেলা পরিষদ মিলনায়তনে সেমিনারে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানা। বিশেষ অতিথি হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সহকারী সচিব মোঃ আব্দুস সামাদ স্থানীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ শীর্ষক গুরুত্বপুর্ণ আলোচনা করেন।

অন্যান্যদের মধ্যে প্রজেক্টরের মাধ্যমে বিভিন্ন উদ্ভাবিত লাগসই প্রযুক্তির চিত্র প্রদর্শন পুর্বক গুরুত্বপুর্ণ আলোচনা করেন বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ, ঢাকার উর্ধতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড.মোঃ আহসান হাবীব, উর্ধতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ মাহবুবুর রহমান, বৈজ্ঞানিক কর্মকর্তা সুমন চন্দ্র দেব নাথ, বৈজ্ঞানিক কর্মকর্তা মোঃ আশরাফুল আলম প্রমুখ।সেমিনারে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী ও এনজিও প্রতিনিধিগণ অংশ নেয়।

আলোচনা শেষে উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে অতিথিবৃন্দ স্টল পরিদর্শন করেন। উপজেলা পরিষদ চত্বরে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের ৫টি স্টল এবং সরকারি দপ্তর ও এনজিও সহ মোট ১৫টি স্টল প্রদর্শনীতে অংশ গ্রহন করেছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য