যুক্তরাজ্যে মঙ্গলবার দেশটির অ্যাটর্নি জেনারেল জিওফ্রে কক্সের কার্যালয় ঘেরাও করে সেখানে অবস্থান নিয়েছে ব্রেক্সিট সমর্থক একদল বিক্ষোভকারী। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা ভিডিওতে দেখা যায়, নতুন অ্যাটর্নি জেনারেলের দাবি স্লোগান দিচ্ছে বিক্ষোভকারীরা। বিক্ষোভস্থলের কয়েকশ গজ দূরেই ব্রিটিশ পার্লামেন্ট ভবন অবস্থিত।

লন্ডন মেট্রোপলিটন পুলিশের এক বিবৃতিতে বলা হয়েছে, দুপুরের দিকে অ্যাটনি জেনারেল অফিসে বিক্ষোভের খবর পায় পুলিশ। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করেন কর্মকর্তারা। তবে সেখান থেকে কাউকে গ্রেফতার করা হয়নি।

এর আগে এ মাসেই ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) সঙ্গে ব্রিটেনের বিচ্ছেদ (ব্রেক্সিট) বিলম্বিত করার পক্ষে ভোট দেন ব্রিটিশ এমপিরা। ভোটাভুটিতে ইইউ এখনই না ছাড়ার পক্ষে রায় দিয়েছেন ৪১৩ জন এমপি। বিপক্ষে ভোট দিয়েছেন ২০২ জন। এর ফলে আগের পরিকল্পনা অনুযায়ী আগামী ২৯ মার্চ ইইউ থেকে ব্রিটেন হয়তো বেরিয়ে যাচ্ছে না।

গত ১২ মার্চ সমঝোতার ভিত্তিতে ইইউ-এর সঙ্গে বিচ্ছেদ কার্যকর করতে প্রধানমন্ত্রী থেরেসা মে যে চুক্তি সম্পাদন করেছেন, ব্রিটিশ এমপিরা সেটি আবারও প্রত্যাখ্যান করেন। এরপর কোনও ধরনের চুক্তি ছাড়া ইইউ থেকে বেরিয়ে যাওয়ার প্রস্তাব নাকচ করে দেয় ব্রিটিশ পার্লামেন্ট। সূত্র: আনাদোলু এজেন্সি, বিবিসি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য