বিরলে আগ্নিকান্ডে গরু, ছাগল, হাঁস-মুরগী, ভিটা বাড়ীর সর্বস্ব শেষ DDDবিরল (দিনাজপুর) প্রতিনিধিঃ সোমবার দিবাগত মধ্য রাত্রে বিরলের মঙ্গলপুর ইউপি’র গৌরীপুর গ্রামে খেজমত আলী ও রহিমুল ইসলাম নামের দু’টি পরিবারের বসত বাড়ীতে আগুনে পুড়ে নগদ টাকা, গরু, ছাগল, হাঁস-মুরগীসহ বাড়ীর সর্বস্ব পুড়ে গেছে। অগ্নিকান্ডের সময় আহত হয়েছে মোস্তাকিম নামের ৭ বছরের এক শিশু।

সে এখন দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। ফায়ার সার্ভিসের একটি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে পৌছে রাতেই আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ঐ দু’টি পরিবারের প্রায় ৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি গহয়েছে বলে জানিয়েছে পরিবারের সদস্যরা।

মঙ্গলপুর ইউপি’র ২ নং ওয়ার্ড সদস্য বদিউজ্জামান, প্রতিবেশি মহিদুল ইসলাম, পল্লী চিকিৎসক মাহবুবসহ অনেকে জানান, সোমবার দিবাগত মধ্য রাত আনুমানিক ১ টায় আগুনের চিৎকার শুনে উনারা ছুটে আসেন এবং ফায়ার সার্ভিসে সংবাদ দিলে তাঁদের একটি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে পৌছে রাতেই আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

কিন্তু ততক্ষণে বাড়ীর গরু, ছাগল, হাঁস-মুরগী, চাল, আলু, ডাল, কাপড়সহ আসববাবপত্র পুড়ে ছাই হয়ে যায়। খেজমত আলীর স্ত্রী লতিফা বেগম জানান, প্রতিদিনের ন্যায় রাতের খাবার খেয়ে ২ সন্তানকে দুটি ঘরে রেখে স্বামী-স্ত্রী বারান্দায় ঘুমান। কিন্তু রাত আনুমানিক ১ টায় বাড়ীর বৈদ্যুতিক মিটারের শর্ট সার্কিট হতে আগুন লাগলে ঘরের বেড়ার চতুর্দিকে আগন লেগে প্রচন্ড তাপের কারণে তাঁদের ঘুম ভাঙ্গে। এ সময় এক পুত্র নাজমুল ঘর থেকে বেড়িয়ে আসলেও অপর পুত্র মোস্তাকিম (৭) আগুনের কারণে বেড়োতে পারছিলো না।

প্রতিবেশিরা বালতি দিয়ে পানি ছিটিয়ে তাঁকে মারাত্মক আহত অবস্তায় উদ্ধার করে। রাতেই তাঁকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। আগুনে তাঁদের ৩ টি গরু, হাঁস-মুরগী, আলু বিক্রির নগদ ৬০ হাজার টাকা, আসবাবপত্রসহ ঘরের সবকিচু পুড়ে গেছে।

রহিমুল ইসলামের স্ত্রী নাজমিন আক্তার জানান, আগুনে ৩ টি ছাগল, হাঁস-মুরগী, নগদ ১ লাখ ৩০ হাজার টাকা, কাপড়, আসবাবপত্রসহ বাড়ীর সবকিছু পুড়ে গেছে।

মঙ্গলবার সকাল ১১ টায় উপজেলা নির্বাহী অফিসার এ বি এম রওশন কবীর ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার রেজাউল করিম ক্ষতিগ্রস্থ্য পরিবারের সাথে সাক্ষাৎ করে তাৎক্ষণিকভাবে ২বান্ডিল ঢেউটিন, ২ টি কম্বল ও ২ বস্তা চাল সহায়তা প্রদান করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য