চিরিরবন্দরে দুই হেভিওয়েট প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইচিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধিঃ আসন্ন ১৮ মার্চ অনুষ্ঠিতব্য দ্বিতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনের আর মাত্র ৪ দিন বাকী।

App DinajpurNews Gif

চিরিরবন্দর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের মনোনীত একক প্রাার্থী অধ্যক্ষ আহসানুল হক মুকুল নৌকা প্রতীক নিয়ে ও জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক স্বতন্ত্র প্রার্থী তারিকুল ইসলাম তারিক আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্ডিতা করছেন।

নৌকা ও আনারস মার্কার প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ে মাঠে নেমেছেন । ইতিমধ্যে এই দুই প্রার্থী নির্বাচনকে ঘিরে প্রচার-প্রচারনায় জনগনের মনে ব্যাপক সাড়া জাগিয়েছে।

আওয়ামীলীগের দলীয় সিন্ধান্তের একক প্রার্থী হিসেবে অধ্যক্ষ আহসানুল হক মুকুল ও তার নেতাকর্মীরা ভোটারদের বাড়ী বাড়ী ভোট প্রার্থনা করে বেড়াচ্ছেন।

অপরদিকে স্বতন্ত্র প্রার্থী তারিকুল ইসলাম তারিক মাঠ-ঘাট, হাটবাজারসহ বাড়ী বাড়ী ভোটারদের কাছে গিয়ে দোয়া চেয়ে বেড়াচ্ছেন। এছাড়া তিনি গত দুই বারের উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হয়েও বিজয়ী হতে পারেননি ।

প্রার্থীদের এখন দম ফেলার সময় নেই। প্রচার- প্রচারনায় মুখরিত হয়ে উঠছে নির্বাচনী এলাকা। আওয়ামীলীগের দলীয় একক প্রার্থী অধ্যক্ষ আহসানুল হক মুকুলের সুনামও কম নয়। তিনি চিরিরবন্দর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ।

তার সাথে রয়েছে তৃনমুল নেতাকর্মীদের সু-সম্পর্ক। সব মিলে এ দু- প্রার্থীর জনগনের গ্রহন যোগ্যতায় উপজেলার সর্বত্র ঝড় উঠে গেছে। তারা এখন মহা ব্যস্ত প্রচারাভিযানে।

তবে যত প্রচার-প্রচারনা চালানো হোক না কেন যোগ্য প্রার্থীকেই নির্বাচিত করতে ভোটাররা কখনো ভূল করবেন না। ভোটাররা এখন যোগ-বিয়োগ করছেন।

তৃনমূল পর্যায়ে অনেকটা বড় হয়ে উঠেছে প্রার্থীদের বিজয়ের ব্যাপারে। আওয়ামীলীগের প্রার্থী আহসানুল হক মুকুলের সাথে তারিকুল ইসলাম তারিকের হাড্ডাহাড্ডি লড়াইয়ের কথা ভাবছেন ভোটাররা।

এ দু’জনের মধ্যে জয়- পরাজয়ের যুদ্ধ হবে বলে চায়ের টেবিল থেকে শুরু করে সবখানে গুঞ্জন উঠছে। নির্বাচন অফিস সূত্রে জানা যায়, চিরিরবন্দর উপজেলায় ২ লাখ ১৭ হাজার ২ শত ০১ জন ভোটারের বিপরীতে চেয়ারম্যান প্রার্থী ২ জন।

এছাড়া ভাইস চেয়ারম্যান পুরুষ পদে ৭ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য