রাস্তা নির্মানের কাজ শুরুদিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের নবাবগঞ্জে ৬ কোটি ৯ লক্ষ টাকা ব্যয়ে আফতাবগঞ্জ ভায়া ডাঙ্গারহাট হয়ে কাজদহ পর্যন্ত ১৩ দশমিক ৫৫ কিলোমিটার কাচা রাস্তা পাকা করার কাজ শুরু করা হয়েছে।

দিনাজপুর এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোঃ খলিলুর রহমান জানান, আজ বৃহস্পতিবার দুপুর ১২টায় জেলার নবাবগঞ্জ উপজেলায় ১৩ দশমিক ৫৫ কিলোমিটার কাচা রাস্তা পাকা করার কাজ শুরু করা হয়েছে। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের ৬ কোটি ৯ লক্ষ টাকা ব্যয়ে গ্রামীণ জনপদের জনসাধারণের যোগাযোগ ব্যবস্থা সুগম ঘটাতে এই রাস্তা নির্মাণ কাজ শুরু করা হয়। তৃণমূল পর্যায়ে কাচারাস্তাগুলো পর্যায়ক্রমে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অর্থায়নে উন্নয়নমুখী করতে পাকা করার পরিকল্পনা চলমান রয়েছে।

সূত্রটি জানায়, গত মাসে রাস্তা নির্মাণে ৩টি প্যাকেজে দরপত্র আহ্বান করা হয়। উপযুক্ত শর্ত সাপেক্ষে ৩ জন ঠিকাদারকে নিয়োগ দিয়ে নির্মাণ কাজের নির্দেশনা দেয়া হয়েছে। প্রথম পর্যায়ে বালু ফেলে রাস্তা রুলিং করা হবে। এরপর রাস্তায় খোয়া কনসলিশন করে ২ মাস জনসাধারণের চলাচলের জন্য রাখা হবে।

রাস্তা যুগোপযোগী, টেকসই ও মজমুত ভিত্তিতে পাকা করার কাজ সম্পন্ন করতে এ ধরনের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এরপর কার্পেটিং করে জনসাধারনের চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হবে। আগামী জুলাই মাসের মধ্যে নির্মাণ কাজ শেষ করতে ঠিকাদারদের নির্দেশ দেয়া হয়েছে।

রাস্তা নির্মাণের সময় নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান, আওয়ামী লীগ নেতা আব্দুল লতিফ, জাফরুল্লাহসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য