দিনাজপুর সামাজিক নিরাপত্তা বেষ্টনি উপকার ভোগীদের নিয়ে আন্তসম্পর্ক সভাদিনাজপুর সংবাদাতাঃ ১৪ মার্চ বৃহস্পতিবার দিনাজপুর সদর উপজেলার ৭নং উথরাইল ইউনিয়ন পরিষদ হলরুমে ইউরোপীয় ইউনিয়ন এর অর্থায়নে ওয়ার্ল্ড ভিশন, পল্লীশ্রী ও পামডোর বাস্তবায়নে সামাজিক নিরাপত্তা বেষ্টনি কর্মসূচীতে অতিদরিদ্র জনগনের অধিকার ও প্রবেশাধিকার সুনিশ্চিতকরণ প্রকল্পের আওতায় উপকার ভোগীদের সাথে আন্তসর্ম্পক সভা অনুষ্ঠিত।

৭নং উথরাইল ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ আনিছুর রহমানের সভাপতিত্বে বিষেশ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউনিয়ন সমাজসেবা কর্মকর্তা মোঃ মুনসেফ আলী, ইউনিয়ন মহিলা বিষয়ক কর্মকর্তা আব্দুল মালেক।

প্রকল্প সমন্ধে বিস্তারিত আলোচনা করেন পল্লীশ্রী ইভিপিআর এ প্রকল্পের সিনিয়র সিডিএস মাজেদুর রহমান। এসময় উপস্থিত ছিলেন সিডিএস হাবিবুর রহমান জনি, সাহিদা ইয়াছমিন, আরতী হাজদা।

বক্তারা বলেন বাংলাদেশের এমন অনেক দরিদ্র, নৃতাত্বিক সংখ্যালঘু সম্প্রদায় এবং হতদরিদ্র জনগোষ্ঠী রয়েছে যারা স্থায়ী জীবিকা নির্বাহের এবং দৈনন্দিন জীবনের প্রয়োজন মেটাতে বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হয়।

অজ্ঞতার কারণে তারা সরকারি সুবিধা থেকে বঞ্চিত হয়। যেমন বয়স্কভাতা, প্রতিবন্ধীভাতা, বিধবাভাতা, মাতৃত্বকালীন ভাতা, ভিজিডি কর্মসূচী, ভিজিএফ কর্মসূচী, কাবিখা, শিক্ষা উপবৃত্তি থেকে বঞ্চিত হচ্ছে।

উপকার ভুগিদের সরকারি সেবা প্রার্থীর ক্ষেত্রে সচ্ছতা ও জবাদিহিতার প্রয়োজন রয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য