ভয়াবহ অগ্নিকান্ড থেকে অল্পের জন্য রক্ষা পেল ব্যাংককুড়িগ্রামের রাজারহাট অগ্রণী ব্যাংকে অগ্নিকা- সংঘটিত হলেও অল্পের জন্য রক্ষা পেল ব্যাংকটি। গত ১৩মার্চ বুধবার রাত রাজারহাট অগ্রণী ব্যাংকের ৩য় তলায় জেনারেটরের সর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে।

কিছুক্ষণের মধ্যে ধোয়ায় পুরো এলাকা আচ্ছন্ন হওয়ায় ২য়তলায় ব্যাংকের ভিতরে কর্মকর্তা-কর্মচারীরা আটকা পড়ে যায়। তাদের আত্মচিৎকারে আশপাশের লোকজন ছুটে এসে আগুন নিয়ন্ত্রনে আনার করে বিফল হয়।

এ সময় আশপাশে পানির ব্যবস্থা না থাকায় অগ্নি নির্বাপকের গ্যাস সিলিন্ডার ব্যবহার করে জনসাধারণ ও ব্যবসায়ীরা আগুন নিয়ন্ত্রনে নেয়। খবর পেয়ে কুড়িগ্রাম ফায়ার সার্ভিস এসে এলাকাবাসীদের সহযোগীতায় পুরো আগুন নিয়ন্ত্রনে নিয়ে আসে।

দ্রুত আগুন নিয়ন্ত্রনে আসায় ব্যাংকের গুরুত্বপূর্ণ কাগজপত্র, কম্পিউটার, ক্লোজ সার্কিট ক্যামরাসহ প্রয়োজনীয় জিনিসপত্র অক্ষত রয়েছে বলে রাজারহাট অগ্রণী ব্যাংকের ম্যানেজার সাজু সরকার নিশ্চিত করেছেন।

এ ছাড়া কুড়িগ্রাম ফায়ার সার্ভিসের উপ-সহকারী মনজিল বলেন, জনসাধারনের সহযোগীতায় সঠিক সময়ে আমরা চলে আসায় ব্যাংকটি রক্ষা করা সম্ভব হয়েছে।

রাজারহাট থানার কর্মকর্তা ইনচার্জ কৃষ্ণ কুমার সরকার বলেন, ব্যাংকে আগুন লাগার খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ফোর্স নিয়ে এসে ব্যাংকটির নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য