রৌমারী ও রাজিবপুরে ন্যাশনাল সার্ভিস পূণরায় চালুর দাবীতে মানববন্ধনকুড়িগ্রামের রৌমারী ও রাজিবপুরে ন্যাশনাল সার্ভিস পূণরায় চালু করার দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি প্রদান করেন।

রবিবার ও বুধবার পৃথক পৃথক ভাবে ২ উপজেলায় মানববন্ধন ও স্মারক লিপি প্রদান করা হয় উপজেরা নির্বাহী কর্মকর্তার দপ্তরে। রৌমারীতে রোববার সকাল সাড়ে ১১টার দিকে ন্যাশনাল সার্ভিস উপজেলা কমিটির আয়োজনে উপজেলা চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে ন্যাশনাল সার্ভিসের প্রায় দুই হাজার বেকার যুব-যুবতীরা অংশগ্রহণ করে।

এতে বক্তব্য রাখেন ন্যাশনাল সার্ভিস উপজেলা কমিটির আহ্বায়ক ও আওয়ামী লীগ নেতা আবদুল হামিদ, যুগ্ন আহ্বায়ক ও আওয়ামী লীগ নেতা হারুন অর রশিদ মোল্লা, কোষাধ্যক্ষ আবুল বাশার বাদশা, শেফালী ইসমাইল, রুনী বেগম, জোসনা খাতুন, আইয়ুব আলী, কাজলী বেগম, আক্কাস আলী, শাহ আবদুল মোমেন, মতিয়ার রহমান জয়নাল আবদীন প্রমূখ।

অপরদিকে বুধবার রাজিবপুর উপজেরার ন্যাশনাল সার্ভিস পূনরায় চালুর দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। পরে ন্যাশনাল সার্ভিস এর উপজেলা আহ্বায়ক রফিকুল ইসলাম লাল এর নেতৃত্বে প্রায় ৪ শতাধিক বেকার যুবক-যুবতির অংশগ্রহনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান এর মাধ্যমে মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বরাবর প্রদান করা হয়।

উল্লেখ্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। গত ২০১০ইং সালে নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী বেকার সমস্যা দূরীকরনের জন্য পরীক্ষামূলক ভাবে কুড়িগ্রাম ও বরগুনায় জেলায় ন্যাশনাল সার্ভিস চালু করেন। সরকারি নীতিমালা অনুযায়ী ৩ মাস মেয়াদী বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ প্রদান করে বিভিন্ন প্রতিষ্ঠানে ২বছর জন্য প্রতিমাসে ৬হাজার টাকা বেতনে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ দেওয়া হয়। গত ২০১২ ইং সালে দুই বছর মেয়াদ শেষ হয়ে যায়। কুড়িগ্রাম জেলার রৌমারী ও রাজিবপুর উপজেলায় প্রায় তিন হাজারের অধিক সংখ্যক বেকার যুবক-যুবতী চাকুরী শেষ হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য