দিনাজপুরে পল্লীশ্রী’র কর্মশালা অনুষ্ঠিতদিনাজপুর সংবাদাতাঃ ১৩ মার্চ বুধবার ঘাসিপাড়াস্থ এফপিএবি মিলনায়তনে ক্রিয়েটিভ স্পেসেস এর আর্থায়নে পল্লীশ্রী’র সহযোগিতায় জেন্ডার সচেতনতা বৃদ্ধিতে উদ্যোগ গ্রহণ এবং ইতিবাচক আদর্শিক মূল্যবোধ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়।

পল্লীশ্রী’র প্রকল্প সমন্বয়কারী শাহানাজ পারভীন এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন প্রজেক্ট অফিসার রওনক আরা হক কর্মশালার উদ্বোধন করেন পল্লীশ্রী’র প্রোগ্রাম ম্যানেজার সামসুন্নাহার।

আলোচ্চ বিষয় নিয়ে আলোচনায় অংশ নেন সম্মানীত অতিথি জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ মোর্শেদ আলী খান, কোতয়ালী থানার পরিদর্শক মোঃ বজলুর রশিদ, উপ-পরিদর্শক মোঃ নাজমুল হুদা, শহর সমাজসেবা অফিসার মোঃ মাইনুল ইসলাম ও এ্যাডঃ কহিনুর চিস্তি।

মুক্ত আলোচনা অংশ নেন এসইউপিকে’র নির্বাহী পরিচালক মোজাফ্ফর হোসেন, কমিউনিটি’র সভাপতি বিপ্লব রায়, কাজী মোহাম্মদ জাকারিয়া, হিমু, সরস্বতী রায়, শামীম রেজা প্রমুখ। বক্তারা বলেন, ইতিবাচক আদর্শিক মূল্যবোধ তৈরী করতে হলে আমাদের দৃষ্টিভঙ্গী’র পরিবর্তন প্রয়োজন রয়েছে।

নারীদের ক্ষমতায়ন ও তাদের অর্থনীতিক মুক্তিতে প্রশিক্ষণের মাধ্যমে তাদের স্বনির্ভর করে গড়ে তুলতে হবে। সমাজ ও পরিবারের দায়বদ্ধতার কারণেই নিজ নিজ অবস্থান থেকেই আমাদের কাজ করতে হবে।

উল্লেখ্য এই প্রকল্পের মূল্য উদ্দেশ্য হলো নারী ও কন্যা বিবাহত্তর প্রতি সহিংসতা হ্রাস করার পাশাপাশি বাল্য বিবাহ এবং জোরপূর্বক বিয়ে’র প্রবণতা ও ব্যাপকতা হ্রাস করা। নারী অধিকার রক্ষা, নেতৃত্ব বিকাশ ঘটানো।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য