দিনাজপুরে জাতীয় প্রাথমিক শিক্ষ সপ্তাহ পালিতদিনাজপুর সদরঃ দিনাজপুর জেলা প্রশাসন ও জেলা প্রাথমিক শিক্ষা বিভাগের আয়োজনে “প্রাথমিক শিক্ষার দিপ্তি,উন্নত জীবনের ভিত্তি”- এই প্রতিপাদ্য বিষয়ে সামনে রেখে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ-২০১৯ উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম।

১৩ মার্চ বুধবার জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ-২০১৯ উদযাপন উপলক্ষে দিনাজপুর জেলা প্রশাসন ও জেলা প্রাথমিক শিক্ষা বিভাগের আয়োজনে “প্রাথমিক শিক্ষার দিপ্তি, উন্নত জীবনের ভিত্তি”- এই প্রতিপাদ্য বিষয়ে সামনে রেখে জেলা প্রশাসন কার্যালয় চত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে শিশু একাডেমী প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। র‌্যালী শেষে শিশু একাডেমি মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

র‌্যালীর উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম বলেন, শিক্ষা জাতির মেরুদন্ড, কিন্তু প্রাথমিক শিক্ষা হচ্ছে শিক্ষার মেরুদন্ড। তাই প্রাথমিক শিক্ষা মানুষকে সু-শিক্ষায় শিক্ষিত করতে পারলে দেশের উন্নয়ন ও অগ্রগতি তরান্বিত হবে।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার এস এম তৌফিজকুজ্জামান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ বজলুর রশিদ। অন্যান্য মধ্যে উপস্থিত ছিলেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ সাইফুল আলম, দিনাজপুর পিটিআই এর সুপার মনসুর আলম, উপজেলা শিক্ষা অফিসার ক খ মোহাম্মদ আলাওল হাদী, প্রাথমিক শিক্ষার জন্য উপবৃত্তি প্রকল্প সহকারি উপজেলা শিক্ষা অফিসারবৃন্দ, বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ।

ঘোড়াঘাটঃ দিনাজপুরের ঘোড়াঘাটে প্রাথমিক জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৯ উপলক্ষে বুধবার সকাল ১০ টায় উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস আয়োজনে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার অতুল রায়ের নেতৃত্বে বর্ণাঢ্য র‍্যালি উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।উপজেলাএকাডেমি সুপার ভাইজার ধ্বীরাজ সরকার, ইউ আর সি কর্মকর্তা জয়দেব বিশ্বাস, প্রাথমিক সহকারী শিক্ষা অফিসার আব্দুল হাই মন্ডল, ইউ এন ও অফিসের নারায়ণ ভট্টাচার্য, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও শিক্ষার্থীরা এ র‍্যালি তে অংশ নেয়।জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উপলক্ষে উপজেলা চত্বরে মেলা বসানো হয়েছে। মেলায় ৫টি স্টল স্হান পেয়েছে।

বীরগঞ্জঃ বীরগঞ্জে ১৩ মার্চ সকালে জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে ১৩ ও ১৪ মার্চ জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। র‌্যালী শেষে উপজেলা শিক্ষা অফিসের সামনে মাঠে উপজেলা শিক্ষা অফিসার এরশাদুল হকের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়ামিন হোসেন। অনুষ্ঠানে প্রাথমিক শিক্ষক সমিতির সাধারন সম্পাদক মোঃ গোলাম মোস্তফা, মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শরিফুল ইসলাম, মোঃ আহশান হাবিব লাবু ও অন্যরা বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে সহকারী শিক্ষা অফিসারগন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক/শিক্ষিকা ও এনজিও প্রতিষ্ঠানের প্রতিনিধি, সামাজিক-সাংস্কৃতিক, পেশাজীবি ও সাংবাদিক প্রতিষ্ঠানের সদস্যগন র‌্যালী ও আলোচনা সভায় অংশ গ্রহন করেন।

হিলিঃ হিলিতে র‌্যালী আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে পালিত হচ্ছে জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৯। বুধবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুর রাফিউল আলমের নেতৃত্বে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আবারো উপজেলা পরিষদ চত্বরে এসে শেষ হয়। উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে অনুষ্ঠিত ওই র‌্যালীতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা অংশ গ্রহণ করে। পরে উপজেলা হল রুমে এক আলোচনা সভার অনুষ্ঠিত হয়। সভায় পৌর মেয়র জামিল হোসেন চলন্তসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

 

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য