Thakurgaon mapবিজ্ঞান ও প্রযুক্তি, অগ্রগতিই মুল শক্তি এই প্রতিপাদ্যকে সামনে রেখে ৪০তম জাতীয বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে ঠাকুরগাঁওয়ে তিনদিনব্যাপি বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলিম্পিয়ার্ড শুরু হয়েছে।

বুধবার দুপুরে ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান এ বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলিম্পিয়ার্ড-২০১৯ এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের সহযোগিতায় এবং জেলা প্রশাসন এর আয়োজনে ঠাকুরগাঁও জেলা পরিষদ অডিটোরিয়াম বিডিহল মাঠে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান।

বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব আমিনুল ইসলাম, ঠাকুরগাঁও অতিরিক্ত পুলিশ সুপার মাফফুজুল ইসলাম আল আসাদ। অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক নুর কুতুবুল আলম সভাপতিত্ব করেন। মেলায় বিভিন্ন সরকারি দপ্তর, সরকারি কলেজ ও স্কুলসহ মোট ৩০টি স্টল স্থাপিত হয়েছে।

মেলায় তিনদিন ব্যাপি বিজ্ঞান বিষয়ক সেমিনার, বিতর্ক প্রতিযোগিতা, বিজ্ঞান অলিম্পিয়ার্ড, কুইজ প্রতিযোগিতা, স্কুল ও কলেজের খুদে বিজ্ঞানীদের বিজ্ঞান ভিত্তিক প্রকল্প উপস্থাপন ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এ বিষয়ে অতিরিক্ত জেলা প্রশাসক নুর কুতুবুল আলম জানান, বিজ্ঞান মনস্ক জাতি গঠনে ও বিজ্ঞান চর্চা বৃদ্ধিতে সারাদেশের ন্যায় ঠাকুরগাঁওয়েও এ আয়োজন। আগামী ১৫ মার্চ পর্যন্ত এ মেলা চলবে বলেও জানান তিনি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য