গাইবান্ধায় ও পলাশবাড়ীতে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ পালিতআরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উদযাপন উপলক্ষে গাইবান্ধায় র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বুধবার এ উপলক্ষে শহরের মধ্যপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মো. আবদুল মতিন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ হোসেন আলী, পিটিআই সুপার ছামছি আরা বেগম, এডিপিও সৈয়দ ফিরোজ ইফতেখার সহ অন্যান্য কর্মকর্তা গণ।

জেলা প্রশাসক বলেন, শিশুদের মানসিক বিকাশে তাদের লেখা পড়ার পাশাপাশি সাংস্কৃতিক কর্মকান্ড ও খেলা ধুলার সুযোগ সৃষ্টি করে দিতে হবে। শিশুদের অতিরিক্ত বই পড়ার চাপ কমিয়ে দিতে হবে। তিনি শিশু বিকাশে সংবেদনশীল অভিভাবক হিসাবে তাদের ভুমিকার শুরুত্ব আরোপ করেন। এর আগে গাইবান্ধা স্বাধীনতা প্রাঙ্গণ থেকে একটি বর্ণ্যাঢ্য র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মধ্যপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এসে শেষ হয়।

পলাশবাড়ীঃ “প্রাথমিক শিক্ষার দীপ্তি-উন্নত জীবনের ভিত্তি” এই প্রতিপাদ্য বিষয় সামনে রেখে গাইবান্ধার পলাশবাড়ীতে প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ-২০১৯ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকালে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উপলক্ষে একটি র‌্যালী সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ চত্ত্বরে আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মো. মেজবাউল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আরিফ হোসেন, উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি উপজেলা পরিষদ সাবেক চেয়ারম্যান আলহাজ্ব একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ, সহ-সভাপতি শহিদুল ইসলাম বাদশা, যুগ্ম সাধারণ সম্পাদক আজাদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ফিরোজ কবির সুমন, উপজেলা শিক্ষা অফিসার আব্দুল্যাহিশ শাফী, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুর রহমান ও উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর মো. সোহেল মিয়া প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন পলাশবাড়ী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাহেদার রহমান।

এসময় উপজেলা সহকারী শিক্ষা অফিসার ও উপজেলা প্রশাসনের অপরাপর দপ্তরের কর্মকর্তা ছাড়াও বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য