পঞ্চগড়ের ৫ উপজেলায় নির্বাচিত হলেন যারাপ্রথম ধাপে পঞ্চগড় জেলার পাঁচ উপজেলায় উপজেলা পরিষদ নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনে পাঁচ উপজেলার চারটিতেই আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা বিজয়ী হয়েছেন। অপর আসনটিতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বিজয়ী হয়েছেন।

সদর উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আমিরুল ইসলাম (নৌকা) বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার প্রাপ্ত ভোট সংখ্যা ২৬,৪৯৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন সদর উপজেলা বিএনপির সভাপতি (বহিষ্কৃত নেতা) আবু দাউদ প্রধান (মোটরসাইকেল) পেয়েছেন ১১,০২৬ ভোট।

পুরুষ ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগের কাজী আল তারিক (উড়োজাহাজ) বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার প্রাপ্ত ভোট সংখ্যা ১৮,২১৩। নারী ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী নিলুফার ইয়াসমিন (কলস) বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার প্রাপ্ত ভোট সংখ্যা ১৫২৭১।

তেঁতুলিয়া উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী মাহামুদুর রহমান ডাবলু (নৌকা) বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার প্রাপ্ত ভোট সংখ্যা ১৯,৮৯২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন বিএনপি নেতা সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তারুল হক মুকু (আনারস) পেয়েছেন ১৮,২৪০ ভোট। পুরুষ ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ইউসুফ আলী (বই)। তার প্রাপ্ত ভোট সংখ্যা ২০,৯৭১। নারী ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন সুলতানা রাজিয়া (কলস)। তার প্রাপ্ত ভোট সংখ্যা ৪২,৪৭৮।

দেবীগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান এবং সাবেক উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মালেক চিশতি (মোটরসাইকেল) বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার প্রাপ্ত ভোট সংখ্যা ৩১,৩৫৫। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামী লীগের বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসনাৎজ্জামান চৌধুরী জজ (নৌকা) পেয়েছেন ২৬,২৩২ ভোট। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী বাবুল হোসেন সরকার (টিউবওয়েল) বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার প্রাপ্ত ভোট সংখ্যা ৩৪,৮৫৭। নারী ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগের রিতু আক্তার (কলস) পেয়েছেন ৫৫,৯৯১ ভোট।

আটোয়ারী উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. তৌহিদুল ইসলাম (নৌকা) বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার প্রাপ্ত ভোট সংখ্যা ৩৮,২৬৩ ভোট। তার নিকটতম প্রার্থী ছিলেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আনিছুর রহমান (নৌকা) পেয়েছেন ২৮,৭১৩ ভোট। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে বিএনপির মো. শাহজাহান (টিউবওয়েল) বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার প্রাপ্ত ভোট সংখ্যা ১৭,৬৫৬। নারী ভাইস চেয়ারম্যান আওয়ামী লীগের রেণু একরাম (ফুটবল) বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার প্রাপ্ত ভোটসংখ্যা ৩৫,৮০৫।

বোদা উপজেলা পরিষদ নির্বাচনে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মকলেছার রহমান জিল্লু (টিয়াপাখি) বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার প্রাপ্ত ভোট সংখ্যা ১০,৮৫৬। নারী ভাইস চেয়ারম্যান আওয়ামী লীগের লক্ষ্মী রানী বর্মন (হাঁস) বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার প্রাপ্ত ভোট সংখ্যা ২৩,৭০৭। এ উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক ফারুক আলম টবি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য