দিনাজপুরে ২য় বিভাগ ক্রিকেট লীগ উদ্বোধনদিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরে দ্বিতীয় বিভাগ ক্রিকেট লীগ-২০১৯ এর উদ্বোধন করা হয়েছে। জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ১০ মার্চ রোববার সকাল সাড়ে ৮টায় জেলা স্টেডিয়ামে এই ক্রিকেট লিগের উদ্বোধন করা হয়।

দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মোসাদ্দেক হোসেন চৌধুরী পাপ্পু প্রধান অতিথি হিসেবে বেলুন ফেস্টুন উড়িয়ে দ্বিতীয় বিভাগ ক্রিকেট লীগ এর উদ্বোধন করেন।

জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মো. আজিজুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুব্রত মজুমদার ডলার।

দ্বিতীয় বিভাগ ক্রিকেট লীগ উদ্বোধন উপলক্ষে আলোচনা সভায় অতিথিবৃন্দ বলেন, একজন খেলোয়াড় যদি নিজেকে পরিপূর্ণ অর্থ খেলার মাঠে মনোনিবেশ করাতে পারে, তাহলে বিভিন্ন অসামাজিক কার্যকলাপ ও মাদক থেকে মুক্ত থাকবে।

আর খেলাধুলা নিজেকে শারীরিক ও মানসিকভাবে সুস্থ রাখে। তাই লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা করতে হবে এবং নৈতিক শিক্ষায় শিক্ষিত হয়ে সমাজে নিজেকে প্রতিষ্ঠিত করতে হবে।

আয়োজকরা জানান, দ্বিতীয় বিভাগ ক্রিকেট লিগে (ক, খ, গ ও ঘ) চারটি গ্রুপে মোট ১৬ টি দল অংশগ্রহণ করেছে। উদ্বোধনী খেলায় অংশ নেন পাটুয়াপাড়া ছয়রাস্তার মোড়স্থ মৈত্রী সংঘ ও পাঠাগার বনাম ঈদগাহবস্তীর আইসিসি। নির্ধারিত খেলায় প্রথম ব্যাট করে মৈত্রী সংঘ পাঠাগার সংগ্রহ করে ১৫৪ রান। ওই দলের জাকির সর্বোচ্চ রান করে ৬১।

এর বিপরীতে ঈদগাহবস্তী আইসিসি দল ৭৮ রানেই অলআউট হয়। এদের মধ্যে বিধান সর্বোচ্চ রান করে ২০। মোট ৭৫ রানে ঈদগাহবস্তী আইসিসি দলকে হারিয়ে বিজয়ী হয় পাটুয়াপাড়া ছয়রাস্তার মোড়স্থ মৈত্রী সংঘ ও পাঠাগার দল। প্রতিদিন দুইটি করে খেলা অনুষ্ঠিত হবে বলেও জানান আয়োজকবৃন্দ।

খেলার ম্যাচ রেফারির দায়িত্ব পালন করেন তাপস মজুমদার। আম্পায়ার ছিলেন সৈয়দ ইসমাইল হোসেন ও ইমাম হোসেন। স্কোরার ছিলেন নওশাদ।

দ্বিতীয় বিভাগ ক্রিকেট লীগ উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে জেলা ক্রীড়া সংস্থার কোষাধক্ষ্য জায়েদী পারভেজ অপূর্ব, যুগ্ন সাধারন সম্পাদক মোঃ কামরুজ্জামান, সদস্য আনিস হোসেন দুলাল, আনারুল ইসলাম, আনারুল ইসলাম সুমি, জেলা দলের সাবেক কৃতি ক্রিকেট খেলোয়াড় আল মামুন প্রমুখ উপস্থিত ছিলেন।

২য় বিভাগ ক্রিকেট লীগ ২০১৯ এর অংশগ্রহণকারী দলগুলো হলোঃ

ক গ্রুপে, বালুবাড়ী নবারুণ ক্রীড়া চক্র, মৈত্রী সংঘ ও পাঠাগার, আইসিসিও অফিস পাড়া ক্রীড়া চক্র।

খ গ্রুপে, কাহারোল ইয়াং স্টার ক্রিকেট ক্লাব, পাটুয়াপাড়া জাগরণী ক্লাব, কসবা ক্রিকেট ক্লাব ও দিনাজপুর ক্রিকেট ক্লিনিক।

গ গ্রুপ, প্রজন্ম ক্রিকেট কোচিং, আদর্শ মহাবিদ্যালয়, বালুবাড়ী নবারুণ সংঘ, হাকিমপুর নবারুণ সংঘ ও পাঠাগার।

ঘ গ্রুপ নিমনগর স্পোর্টিং ক্লাব, মুন্সিপাড়া ব্রাদার্স ইউনিয়ন, ক্ষেত্রিপাড়া আরসিসি ও বীরগঞ্জ স্পোর্টস এসোসিয়েশন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য