আব্দুল মান্নান,হাবিপ্রবিঃ দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আন্তঃবিশ্ববিদ্যালয় ব্যাডমিন্টন প্রতিযোগিতা ২০১৯ শুরু হয়েছে।   রবিবার সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-২ তে হাবিপ্রবি’র শরীরচর্চা শিক্ষা শাখার পরিচালক প্রফেসর শাহ্ মো. মঈনুর রহমান-এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উক্ত অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম।অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার।  হিসাব বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ মঈন উদ্দিন (রাসেল) এর সঞ্চালনায়  অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইভেন্টের সদস্য সচিব মো. মাহবুব-উল-হাসান। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. খালেদ হোসেন, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক সহযোগী অধ্যাপক মোহাম্মদ রাজিব হাসান, ইভেন্টের সদস্য সচিব সুজন কান্তি মালী।  প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন,একাডেমিক শিক্ষার পাশাপাশি খেলাধুলার গুরুত্ব অপরিসীম। শরীর ও মন সুস্থ রাখার অন্যতম প্রধান উপায় খেলাধুলা করা।খেলাধুলায় শরীরের অঙ্গ-প্রত্যঙ্গসমূহ সঞ্চালিত হয়,এতে দেহের রক্ত সঞ্চালন,ফুসফুসের কর্মক্ষমতা ও পেশী শক্তি বৃদ্ধি পায় ।খেলাধুলা জাতীয় ও সামাজিক জীবনে সমান গুরুত্বপুর্ন ।খেলাধুলা জাতিকে স্বাস্থ্য ও মানসিক আনন্দ দেয়ার পাশাপাশি সম্মানিতও করে ।    তিনি অংশগ্রহণকারী পাবলিক বিশ্ববিদ্যালয়ের সকল খেলোয়ারদের খেলোয়ার সুলভ মনোভাব পোষণ করার আহ্বান করেন। এবং সকল খেলা যাতে সুষ্ঠু, সুন্দর ও পক্ষপাতহীনভাবে পরিচালিত হয় সে ব্যাপারে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।  উল্লেখ্য, হাবিপ্রবি জিমনেসিয়ামে শুরু হওয়া আন্তঃবিশ্ববিদ্যালয় ব্যাডমিন্টন প্রতিযোগিতায় ২০টি বিশ্ববিদ্যালয়ের ২০টি ছাত্র প্রতিনিধি এবং ১১টি ছাত্রীদের প্রতিনিধি দল অংশ করবে।দুপুরের ১ টার আগ পর্যন্ত দুটি খেলা অনুষ্ঠিত হয়েছে।এই দুইটি খেলায় রাজশাহী বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনালস কে পরাজিত করে এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে পরাজিত করে এক ধাপ এগিয়ে রয়েছে।  আজকের অন্য খেলা গুলো জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয় বনাম শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ,জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় বনাম মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বনাম নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং ঢাকা বিশ্ববিদ্যালয় বনাম রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মধ্যে অনুষ্ঠিত হবে । এ প্রতিযোগিতা চলবে আগামী ১৩ মার্চ পর্যন্ত।আব্দুল মান্নান,হাবিপ্রবিঃ দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আন্তঃবিশ্ববিদ্যালয় ব্যাডমিন্টন প্রতিযোগিতা ২০১৯ শুরু হয়েছে।

রবিবার সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-২ তে হাবিপ্রবি’র শরীরচর্চা শিক্ষা শাখার পরিচালক প্রফেসর শাহ্ মো. মঈনুর রহমান-এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উক্ত অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম।অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার।

হিসাব বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ মঈন উদ্দিন (রাসেল) এর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইভেন্টের সদস্য সচিব মো. মাহবুব-উল-হাসান। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. খালেদ হোসেন, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক সহযোগী অধ্যাপক মোহাম্মদ রাজিব হাসান, ইভেন্টের সদস্য সচিব সুজন কান্তি মালী।

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন,একাডেমিক শিক্ষার পাশাপাশি খেলাধুলার গুরুত্ব অপরিসীম। শরীর ও মন সুস্থ রাখার অন্যতম প্রধান উপায় খেলাধুলা করা।খেলাধুলায় শরীরের অঙ্গ-প্রত্যঙ্গসমূহ সঞ্চালিত হয়,এতে দেহের রক্ত সঞ্চালন,ফুসফুসের কর্মক্ষমতা ও পেশী শক্তি বৃদ্ধি পায় ।খেলাধুলা জাতীয় ও সামাজিক জীবনে সমান গুরুত্বপুর্ন ।খেলাধুলা জাতিকে স্বাস্থ্য ও মানসিক আনন্দ দেয়ার পাশাপাশি সম্মানিতও করে ।

তিনি অংশগ্রহণকারী পাবলিক বিশ্ববিদ্যালয়ের সকল খেলোয়ারদের খেলোয়ার সুলভ মনোভাব পোষণ করার আহ্বান করেন। এবং সকল খেলা যাতে সুষ্ঠু, সুন্দর ও পক্ষপাতহীনভাবে পরিচালিত হয় সে ব্যাপারে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য, হাবিপ্রবি জিমনেসিয়ামে শুরু হওয়া আন্তঃবিশ্ববিদ্যালয় ব্যাডমিন্টন প্রতিযোগিতায় ২০টি বিশ্ববিদ্যালয়ের ২০টি ছাত্র প্রতিনিধি এবং ১১টি ছাত্রীদের প্রতিনিধি দল অংশ করবে।দুপুরের ১ টার আগ পর্যন্ত দুটি খেলা অনুষ্ঠিত হয়েছে।এই দুইটি খেলায় রাজশাহী বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনালস কে পরাজিত করে এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে পরাজিত করে এক ধাপ এগিয়ে রয়েছে।

আজকের অন্য খেলা গুলো জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয় বনাম শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ,জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় বনাম মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বনাম নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং ঢাকা বিশ্ববিদ্যালয় বনাম রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মধ্যে অনুষ্ঠিত হবে । এ প্রতিযোগিতা চলবে আগামী ১৩ মার্চ পর্যন্ত।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য