দিনাজপুরে জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে কাবাডি লীগ উদ্বোধনদিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে কাবাডি লীগ-২০১৯ এর উদ্বোধন করা হয়েছে। ৯ মার্চ ২০১৯ শনিবার দিনাজপুর স্পোর্টস ভিলেজে প্রধান অতিথি হিসেবে বেলুন ফেস্টুন উড়িয়ে কাবাডি লীগ-২০১৯ এর উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম। এতে অংশগ্রহণ করেছে ১৮ টি দল।

উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, কাবাডি খেলা আমাদের জাতীয় খেলা। এই কাবাডি খেলা আমাদের ধারণ করতে হবে। আর এই খেলাকে যদি আমরা ধারণ না করি তাহলে এই খেলা একদিন শুধু প্রবাদে পরিণত হবে। সুতরাং আমাদের স্কুলসহ সকল পর্যায়ে কাবাডি খেলতে হবে।

আর বর্তমানে ১৮ টি দল নিয়ে এই কাবাডি খেলা অনুষ্ঠিত হচ্ছে এটা আমাদের জন্য অত্যন্ত ইতিবাচক। আর আগামীতে উপজেলা পর্যায় থেকে এ ধরনের প্রতিযোগিতা আহবান করবো। যেন কাবাডি খেলা সব জেলায় খেলা হয়। আর খেলায় জয় পরাজয় থাকবেই। এটি শৃঙ্খলার সাথে মেনে নেয়ার মনমানসিকা রাখতে হবে।

জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মো. আজিজুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সহ-সভাপতি মোসাদ্দেক হোসেন চৌধুরী পাপ্পু। স্বাগত বক্তব্য রাখেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুব্রত মজুমদার ডলার।

উদ্বোধনী খেলায় অংশ নেন মহিষকোঠা যুব সংঘ বনাম কাশিমপুর উদয়ন সমিতি। উদ্বোধন শেষে দুই দলের খেলোয়াড়দের সাথে পরিচিত হন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ। ব্যাপক প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ খেলায় মহিষকোঠা যুব সংঘ ৪৯ পয়েন্ট অর্জন করে বিজয়ী হয়। আর কাশিমপুর উদয়ন সমিতি করে ২৯ পয়েন্ট।

খেলা পরিচালনা করেন জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক ও কাবাডি উপ কমিটির আহবায়ক মো. কামরুজ্জামান। তাকে সহযোগিতা করেন মো. মহসিন আলী, মো. সামসুল হক, প্রীতি রানী দাস, মো. হাবিবুর রহমান, ইমরান ও রাসেদুল ইসলাম মিন্টু।

এসময় জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জিনাত আরা চৌধুরী মিলি, জেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ জায়েদী পারভেজ অপূর্ব, নির্বাহী সদস্য ও ভলিবল উপ কমিটির আহবায়ক সমিরণ ঘোষ, প্রশান্ত কুমার অরুন, আনিস হোসেন দুলাল, আনোয়ারুল ইসলাম, আসলামুর রহমান মাহবুব, আনোয়ারুল ইসলাম সুমিসহ অন্যান্য কর্মকর্তা ও খেলোয়াড়বৃন্দ উপস্থিত ছিলেন।

ব্যাপক প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ কাবাডি খেলাটি দেখতে বিপুল সংখ্যক ক্রীড়াপ্রেমী দর্শক ভীড় জমায়।

আয়োজকরা জানান, প্রতিদিন দুইটি করে খেলা অনুষ্ঠিত হবে। খেলায় অংশগ্রহণকারী দলগুলো হলোঃ- মহিষকোঠা যুব সংঘ, কাশিমপুর উদয়ন সমিতি, দিনাজপুর কাবাডি একাডেমী, করঞ্জী বড়বাড়ী কাবাডি দল, দিনাজপুর জেলা কাবাডি রেফারী সমিতি, দিনাজপুর কাবাডি পরিষদ, দিনাজপুর কাবাডি কল্যাণ সংস্থা, কুশদাহ ক্রীড়া ও পাঠাগার সমিতি, নবাবগঞ্জ, কাশিমপুর উদমারী কাবাডি দল, মহরমপুর যুব সংঘ, ফুলতলা সমাজ উন্নয়ন ক্লাব, কাশিমপুর দারুস ছালাম দাখিল মাদ্রাসা, শশড়া হাজিপাড়া কাবাডি সমিতি, প্রত্যাশা সংঘ, বাজনাহার উত্তরণ ক্লাব, মহরমপুর শাপলা সমিতি, রসুলপুর মিলন ক্লাব ও কাশিমপুর ক্রীড়া উন্নয়ন সমিতি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য