Lalmonirhat map1আজিজুল ইসলাম বারী,লালমনিরহাট থেকে: লালমনিরহাটের পাটগ্রাম থানার ওসি আরজু মো. সাজ্জাদ হোসেনকে প্রত্যাহার করা হয়েছে। নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন ও নৌকা প্রতীকের সমর্থকদের হামলা থামাতে ব্যর্থ হওয়ায় তাকে প্রত্যাহারের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। ইতোমধ্যে লালমনিরহাট ডিবির ওসি মনছুর আলীকে পাটগ্রাম থানার ওসি হিসেবে পদায়ন করা হয়েছে।

লালমনিরহাটের সহকারী পুলিশ সুপার (বি-সার্কেল) তাপস সরকার এ তথ্য জানান।

আগামী ১০ মার্চ প্রথম ধাপে অনুষ্ঠিতব্য পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের দিন পাটগ্রাম উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হওয়া কথা রয়েছে। এই উপজেলা পরিষদ নির্বাচনে চারজন পুরুষ এবং তিনজন নারী ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী দু’জন।

জানা গেছে, আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী (নৌকা) রুহুল আমীন বাবুলসহ তার লোকজন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ওয়াজেদুল ইসলাম শাহীনের কর্মী-সমর্থকদের কুপিয়ে জখম, ১২টি মোটরসাইকেলে আগুন পুড়িয়ে দেয়। বিষয়গুলো স্যোশাল মিডিয়ায় প্রচারের পাশাপাশি গণমাধ্যমে প্রচার হওয়ার পরও কোনও ব্যবস্থা না নেওয়ায় নির্বাচন কমিশন ওসি সাজ্জাদ হোসেনকে প্রত্যাহারের নির্দেশ দেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং অফিসার মো. রফিকুল ইসলাম বলেন, ‘নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী পাটগ্রাম থানার ওসি সাজ্জাদ হোসেনকে পাটগ্রামে প্রত্যাহার করে তার জায়গায় দ্রুত কর্মকর্তা নিয়োগ দিয়ে পদায়নের নির্দেশনার ব্যাপারে চিঠি পেয়েছি। সেখানে দ্রুত ওসি নিয়োগ করবে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ।’

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য