পদত্যাগ করছেন মার্কিন বিমান বাহিনী বিষয়ক মন্ত্রীআমেরিকার বিমান বাহিনী বিষয়ক মন্ত্রী হিদার উইলসন পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছেন। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নেতৃত্বাধীন সরকারে যে কয়জন ব্যক্তি প্রথম দিকে যুক্ত হয়েছিলেন হিদার উইলসন তাদেরই একজন।

তিনি বলেন, আগামী মে মাসে তিনি পদত্যাগ করবেন এবং আবার শিক্ষা ও গবেষণার কাজে ফিরবেন। পরবর্তী প্রতিরক্ষামন্ত্রী পদের জন্য হিদার উইলসনকে শক্ত প্রতিদ্বন্দ্বী ভাবা হচ্ছিল কিন্তু তিনি পদত্যাগ করলে পেন্টাগনের প্রধানের পদ পূরণের ক্ষেত্রে নতুন করে শূণ্যতা সৃষ্টি হবে।

উইলসন নিজের পদত্যাগপত্র জমা দিয়েছেন এবং গতকাল (শুক্রবার) সকালে এ বিষয়ে বিবৃতি দেন। তিনি বলেন, পদত্যাগের কথা তিনি প্রেসিডেন্ট ট্রাম্পকে জানিয়েছেন।

হিদার উইলসন বলেন, “আমি প্রেসিডেন্টকে আমার পদত্যাগের কথা জানিয়েছি এবং এল প্যাসোর টেক্সাস বিশ্ববিদ্যালয়ের প্রধান হিসেবে যোগ দেব।” তিনি মার্কিন বিমান বাহিনী বিষয়ক মন্ত্রী হিসেবে কাজ করতে পেরে গর্বিত বলেও উল্লেখ করেন। উইলসন সুনির্দিষ্ট করে বলেন, ৩১ মে হতে তিনি মন্ত্রীর দায়িত্ব থেকে সরে যাবেন এবং এমন বেশি সময় নিয়ে পদত্যাগ করার কারণে সরকার শূণ্য পদ পূরণের সহজ সুযোগ পাবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য