দিনাজপুরে ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নি নির্বাপন ব্যবস্থা ও লাইসেন্স না থাকায় জরিমানাদিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৫টি প্রতিষ্ঠানের নিকট থেকে ৪১ হাজার টাকার জরিমানা আদায় করা হয়েছে। ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নি নির্বাপন ব্যবস্থা ও লাইসেন্স না থাকা, লাইসেন্সে নবায়ন না থাকা ও লাইসেন্সে ত্রুটিসহ বিভিন্ন অভিযোগে এই অভিযান পরিচালনা করা হয়।

বৃহস্পতিবার (৭ মার্চ) বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাথী দাস ও শামসুজ্জাহান কনক’র নেতৃত্বে এবং দিনাজপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স অফিসের উপ-সহকারী পরিচালক মো. রফিকুজ্জামানের সার্বিক তত্বাবধানে ও পুলিশের সহযোগিতায় অভিযান পরিচালনা করা হয়।

এ সময় শহরের উপশহর নাক কান গলা ও সার্জিকেল জেনারেল হাসপাতাল, ছয়রাস্তার মোড়ে অবস্থিত রেজিনা সোপ ফ্যাক্টরি, বাহাদুর বাজারে অবস্থিত ইউসুফ বেকারীর কারখানা, স্টেশন রোডের রেডিমেড কাপড়ের দোকান ক্যাটস পো ও স্টাইল মার্ট’র নিকট থেকে ৪১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

উপশহরের নাক কান গলা ও সার্জিকেল জেনারেল হাসপাতালে লাইসেন্স নবায়ন ও অগ্নি নির্বাপন ব্যবস্থা না থাকার অপরাধে ৩ হাজার টাকা, একই অপরাধে রেজিনা সোপ ফ্যাক্টরিকে ১০ হাজার টাকা ও ইউসুফ বেকারীকে ১০ হাজার টাকা, রেডিমেড কাপড়ের দোকান ক্যাটস পো ও স্টাইল মার্ট’র লাইসেন্স এবং অগ্নি নির্বাপন ব্যবস্থা না থাকার অপরাধে যথাক্রমে ১০ হাজার টাকা ও ৮ হাজার টাকাসহ ৫টি প্রতিষ্ঠানের নিকট থেকে মোট ৪১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

দিনাজপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স অফিসের উপ-সহকারী পরিচালক মো. রফিকুজ্জামান জানান, সারা দেশে ভ্রাম্যমান আদালতের অভিযানের অংশ হিসেবে দিনাজপুর এই অভিযান পরিচালনা করা হচ্ছে। ব্যবসায়ী ও সাধারণ মানুষকে সচেতন করে জান-মালের ক্ষয়ক্ষতি কমিয়ে আনার লক্ষ্যেই এই অভিযান পরিচালনা করা হচ্ছে বলে জানান তিনি।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাথী দাস জানান, ব্যবসায়ীদের সচেতন করতে জনস্বার্থে দেশব্যাপী অভিযানের অংশ হিসেবে দিনাজপুরে এই অভিযান পরিচালনা করা হয়। এই অভিযান আগামী অব্যাহত থাকবে বলে জানান তিনি।

অভিযানে দিনাজপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স অফিসের সিনিয়র স্টেশন অফিসার মো. শহিদুল ইসলাম, ওয়ার হাউজ ইন্সপেক্টর মো. মেহফুজ তানজিরসহ একদল পুলিশ ও ফায়ার সার্ভিসের অন্যান্য সদস্য অংশগ্রহণ করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য