ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে দিনাজপুরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাদিনাজপুর সংবাদাতাঃ ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে বৃহস্পতিবার দিনাজপুর জেলা প্রশাসন চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিত্বে শ্রদ্ধাঞ্জলী অর্পন করেন আওয়ামীলীগের অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। দিবসের প্রথম প্রহরে দিনাজপুর শহর আওয়ামীলীগ, শহর ও কোতয়ালী মহিলা আওয়ামীলীগ, জেলা যুব মহিলা লীগ, আদর্শ মহাবিদ্যালয়সহ বিভিন্ন সংগঠন শ্রদ্ধাঞ্জলী অর্পন করেন। এ ছাড়া দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পৃথক পৃথক উপস্থিত ছিলেন দিনাজপুর শহর আওয়ামীলীগের সাধারন সম্পাদক খালেকুজ্জামান রাজুর নেতৃত্বে সহ-সভাপতি রায়হান কবীর সোহাগ, সত্য ঘোষ, যুগ্ম সাধারন সম্পাদক জহির খান, অনুপ কুমার দে, সাংগঠনিক সম্পাদক এড, শামীম আলম সরকার বাবু, এনাম উল্লাহ জেমী, প্রচার সম্পাদক মাসুদ রানা, ৯নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আকতারুজ্জামানসহ ৬নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক এড সারোয়ার আহমে বাবুসহ শহর আওয়ামীলীগ। এ ছাড়া জেলা পরিষদের সদস্য ফয়সাল হাবিব সুমন, আদর্শ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ড.সৈয়দ রেদওয়ানুর রহমান, উপাধ্যক্ষ হাসিনা আক্তার শিউলি, প্রদর্শক পরিমল চক্রবর্তী তপনসহ শিক্ষকবৃন্দ।

শহর ও কোতয়ালী মহিলা আওয়ামীলীগের আহবায়ক ও সদর উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী জেসমিন আরা জো¯œা, জেলা আওয়ামীলীগের উপদেষ্টা রানী সরকার, কোতয়ালী মহিলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক রুনি ইসলাম, শহর মহিলা লীগের আহবায়ক খ্রীষ্টীনা লাভলি দাস, যুগ্ম আহবায়ক সেহেলী আক্তার ছবি, জেলা যুব মহিলা লীগের সভানেত্রী ছবি সিনহা, যুব মহিলা লীগ নেত্রী সিলভিয়া, সাবিনা ইয়াসমিন, মহিলা লীগ নেত্রী শামিমা রহমান ইভা প্রমুখ।

এ সময় বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত কামনা ও বাংলাদেশ আওয়ামীলীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদেরের সুস্থ্যতা কামনায় দোয়া করা হয়।

হিলিঃ হিলিতে ঐতিহাসিক ৭ই মার্চ দিবস উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও জাতীয় এবং দলীয় পতাকা উত্তোলন করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ৯টায় উপজেলার দলীয় কার্যালয়ে সামনে পতাকা উত্তোলন শেষে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রর্দ্ধা অর্পণ করেন আওয়ামীলীগের সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। পরে সেখানে বঙ্গবন্ধুর রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। এসময় উপজেলার আওয়ামীলীগ সহ সহযোগী সংগঠনের বিভিন্ন নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বিরলঃ বিরলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ প্রতিযোগিতা এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে, বিরল আদর্শ উচ্চ বিদ্যালয়ের হল রুমে অনিুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার এবিএম রওশন কবীর। আরো বক্তব্য রাখেন, বিরল সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলহাজ মঞ্জুরুল হাসান দুলু, আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহিউদ্দীন আহম্মেদ প্রমূখ। অনুষ্ঠান শেষে বিজয়ীদেরকে পুরস্কার বিতরণ করা হয়।

হাবিপ্রবি: ঐতিহাসিক ৭ ই মার্চের ভাষণের মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু.আবুল কাসেম। আজ বৃহস্পতিবার দুপুর সোয়া ১২ টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন তিনি। এসময় উপস্থিত ছিলেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর মোহাম্মদ আলী, হাবিপ্রবির কোষাধ্যক্ষ প্রফেসর ড.বিধান চন্দ্র হালদার, বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডা.মো ফজলুল হক, প্রক্টর প্রফেসর ড. মো.খালেদ হোসেন,ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক মোহাম্মদ রাজিব হাসান, বঙ্গবন্ধু হলের হল সুপার প্রফেসর ড. মো নজরুল ইসলাম, সহকারী হল সুপার মো. ফরিদুল্লাহ , জনাব ডা. মো. সাজেদুর রহমান এবং জনাব সাইফুদ্দিন দুরুদ সহ বিভিন্ন শাখার পরিচালক ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ। পুস্প স্তবক অর্পনের পর ঐতিহাসিক এই দিনটির তাৎপর্যের ওপর ভিত্তি করে সংক্ষিপ্ত বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু.আবুল কাসেম বলেন, বঙ্গবন্ধুর ঐতিহাসিক এই ভাষণের কারনে এদেশের সকল শ্রেণী-পেশার মানুষ একতাবদ্ধ হয়ে স্বাধীনতার জন্য লড়াই করেছে। যার ফলে বাংলাদেশ একটি স্বাধীন রাষ্ট্রে রুপান্তরিত হয়েছে। তিনি এই দেশকে নিয়ে যে স্বপ্ন দেখেছিলেন আজ তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ একটি মধ্যম আয়ের দেশে পরিনত হয়েছে। তিনি বলেন মাননীয় প্রধানমন্ত্রী ২০২১ এবং ২০৪১ সালের যে ভিশন মিশন নিয়ে যেভাবে কাজ করেছেন, আশা করি সে সময়ের পূর্বেই বাংলাদেশ উন্নত দেশে পরিনত হবে।এ ব্যাপারে ভূমিকা রাখার জন্য তরুন সমাজের প্রতি আহবান জানান তিনি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য