দিনাজপুরে ইয়ং টাইগার্স স্কুল ক্রিকেট প্রতিযোগিতার চূড়ান্ত খেলা অনুষ্ঠিতদিনাজপুর সংবাদাতাঃ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ব্যবস্থাপনায় ও দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে দিনাজপুরে অনুষ্ঠিত ‘প্রাইম ব্যাংক ইয়ং টাইগার্স জাতীয় স্কুল ক্রিকেট প্রতিযোগিতা ২০১৮-১৯’ এর চূড়ান্ত খেলায় পুলিশ লাইন উচ্চ বিদ্যালয়কে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে দিনাজপুর পৌরসভা উচ্চ বিদ্যালয়।

৬ মার্চ ২০১৯ বুধবার সকাল ৯টায় দিনাজপুর স্টেডিয়ামে এই চূড়ান্ত খেলা শুরু হয়। ৫০ ওভারের চূড়ান্ত খেলায় পুলিশ লাইন উচ্চ বিদ্যালয়কে ২ উইকেটে হারিয়ে দিনাজপুর পৌরসভা উচ্চ বিদ্যালয়ের খেলোয়াড়রা চ্যম্পিয়ন হয়। আর ম্যান অব দ্যা ম্যাচ হয় চ্যাম্পিয়ন দলের মো. শাওন।

চূড়ান্ত খেলা শেষে বিকেল ৪ টায় পুরস্কার বিতরনের আয়োজন করা হয়। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মো. মাহমুদুল আলম।

প্রধান অতিথি প্রতিযোগিতায় অংশগ্রহনকারী স্কুল পড়–য়া কমলমতি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, যারা বিভিন্ন খেলাধুলার মাধ্যমে মাঠে থাকে তারা সুশৃঙ্খল সভাবের হয়। দিনাজপুর একটি সীমান্তবর্তী এলাকা হওয়ায় সহজেই যুব সমাজ মাদকাগ্রস্থ হয়ে পড়ার সম্ভাবনা থেকে যায়। মাদক যুব সমাজকে আকৃষ্ট করে। আর যদি আমরা লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার মাঝে ব্যস্ত থাকি তাহলে কোনদিন মাদক আমাদের আকৃষ্ট করতে পারবে না।

তিনি আরো বলেন, বাল্য বিবাহ আমাদের সমাজে একটি মারাত্মক ব্যাধি। এটি নানা অনাচারের জন্ম দেয়। তাই সেখান থেকে আমাদের বেড়িয়ে আসতে হবে। বর্তমান সরকার ক্রীড়া বান্ধব সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্রীড়া ক্ষেত্রে ব্যাপক উন্নতি সাধিত করেছেন।

চূড়ান্ত খেলা শেষে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিজয়ী ও বিজিত এবং ম্যান অব দ্যা ম্যাচ এর মাঝে ট্রফি প্রদান করেন।

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুব্রত মজুমদার ডলার এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মো. আজিজুর রহমান।

জেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ জায়েদী পারভেজ অপূর্ব’র সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামান, নির্বাহী সদস্য ও ভলিবল উপ কমিটির আহবায়ক সমিরণ ঘোষ, স্কুল ক্রিকেট প্রতিযোগিতা উপ-কমিটির আহবায়ক মো. আনোয়ারুল ইসলাম সুমি ও সদস্য সচিব প্রশান্ত কুমার অরুপ, সদস্য আনিস হোসেন দুলাল, মো. আনোয়ারুল ইসলাম, আসলামুর রহমান মাহবুবসহ জেলা ক্রীড়া সংস্থা ও প্রাইম ব্যাংক লিমিটেড এর অন্যান্য কর্তকর্তাবৃন্দ এবং খেলোয়াড়বৃন্দ প্রমুখ।

চূড়ান্ত খেলায় আম্প্যায়ার ছিলেন মো. রফিক ও কামরুজ্জামান তালুকদার মাসুম। স্কোরার ছিলেন পলাশ কুমার ঘোষ।

উল্লেখ্য, দিনাজপুরে অনুষ্ঠিত ‘প্রাইম ব্যাংক ইয়ং টাইগার্স জাতীয় স্কুল ক্রিকেট প্রতিযোগিতা ২০১৮-১৯’ এ জেলার মোট ১২টি স্কুলের পিএসসি ও জেএসসি পড়–য়া শিক্ষার্থীরা অংশগ্রহন করে।

প্রতিযোগিতায় অংশগ্রহনকারী ১২টি স্কুল সমূহ ছিলঃ- দিনাজপুর পৌরসভা উচ্চ বিদ্যালয়, রয়্যাল রেসিডেন্সিয়াল স্কুল, দিনাজপুর কালেক্টরেট স্কুল এন্ড কলেজ, সেতাবগঞ্জ মডেল পাইলট উচ্চ বিদ্যালয়, দিনাজপুর একাডেমি, দিনাজপুর উচ্চ বিদ্যালয়, মহারাজা গিরিজানাথ হাই স্কুল, সেন্ট ফ্রান্সিস জেভিয়ার স্কুল, দিনাজপুর জিলা স্কুল, পুলিশ লাইন উচ্চ বিদ্যালয় ও সেন্ট ফিলিপস স্কুল এন্ড কলেজ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য