সৈয়দপুরে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে মানববন্ধন ও নারী উন্নয়ন মেলার উদ্বোধনজাকির হোসেন, সৈয়দপুর (নীলফামারী) সংবাদদাতা ॥ আগামী ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে নীলফামারীর সৈয়দপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে মানব বন্ধন কর্মসূচী পালন করা হয়েছে।

৬ মার্চ সকালে শহীদ স্মৃতি সৌধ এলাকায় ক্যান্টনমেন্ট সড়কে “সবাই মিলে ভাবো, নতুন কিছু করো, নারী পুরুষ সমতার, নতুন বিশ্ব গড়” এই প্রতিপাদ্যকে সামনে রেখে মানব বন্ধন কর্মসূচী পালন করা হয়। মানব বন্ধন শেষে শহীদ স্মৃতি সৌধ চত্বরে ৩ দিন ব্যাপী নারী উন্নয়ন মেলার উদ্বোধন করা হয়। এসব কর্মসূচীতে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার এস এম গোলাম কিবরিয়া।

প্রতিপাদ্য বিষয়ের উপর সংক্ষিপ্ত বক্তব্য রাখেন প্রধান অতিথি। তিনি বলেন, আন্তর্জাতিক নারী দিবসের মাধ্যমেই নারী উন্নয়নের জন্য ভবিষ্যৎ পরিকল্পনা গ্রহণ পূর্বক নারী-পুরষ সমতা এনে বিশ্বের মাঝে বাংলাদেশকে তুলে ধরতে হবে। নারীর উন্নয়নের মাধ্যমে মূলত: সমাজের সামগ্রিক উন্নয়ক করা সম্ভব। নারীকে অবহেলা করে কোনভাবেই পূর্ণাঙ্গ উন্নয়ন কখনই হতে পারেনা। তাই নারীকে এগিয়ে নিতে পুরুষকেও ভূমিকা রাখতে হবে। আশা করি আগামীতে নারী উন্নয়নের ক্ষেত্রে উল্লেখযোগ্য অগ্রগতি সাধিত হবে।

উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কার্যালয়ের উদ্যোগে আয়োজিত মেলার উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নুর নাহার, কৃষি কর্মকর্তা হোমায়রা মন্ডল, বিভিন্ন নারী সংগঠনের নারী নেত্রীরাসহ সাধারণ মানুষ উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য