গাইবান্ধায় জাতীয় পাট দিবস পালিতআরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ ‘সোনালী আশে সোনার দেশ, জাতির পিতার বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে গতকাল বুধবার গাইবান্ধায় পাট দিবস পালিত হয়। দিবসটি উপলক্ষে সকালে স্বাধীনতা প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। জেলা প্রশাসন, পাট অধিদপ্তর, বস্ত্র ও পাট মন্ত্রণালয় এই দিবসটির আয়োজন করে।

পরে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো. তোফায়েল হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. আব্দুল মতিন। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার প্রকৌশলী মো. আবদুল মান্নান মিয়া, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. আবুল কালাম আজাদ, সাংবাদিক আবেদুর রহমান স্বপন, সরকার মো. শহিদুজ্জামান, পার্ট পরিদর্শক মকবুল হোসেন, শিরিন আকতার প্রমুখ।

বক্তারা বলেন, পরিবেশ রক্ষার জন্য পলিথিন ব্যবহার প্রত্যাখান করে পাটের উপর নির্ভরশীল ও পাট জাত দ্রব্যের তৈরি পণ্য ব্যবহারে জনসচেতনতা সৃষ্টি করতে হবে। বক্তারা আরও বলেন, আন্তর্জাতিক বাজারে পাটের রফতানি বাড়ানোর লক্ষ্য নিয়ে তৃতীয় বারের মতো এবার জাতীয় পাট দিবস পালন করা হচ্ছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য