ডাকযোগে লন্ডনের বিমানবন্দর ও রেল স্টেশনে বোমা তদন্ত শুরুযুক্তরাজ্যের রাজধানী লন্ডনের দুটি বিমানবন্দর ও একটি পাতাল রেল কার্যালয়ে ডাক যোগে ছোট আকারের বোমা পাঠানো হয়েছে। মঙ্গলবার হিথ্রো বিমানবন্দরের অফিস ভবনে এসব বোমার একটি বিস্ফোরিত হলেও তাতে কেউ হতাহত হয়নি। ওই ঘটনার পর ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে কারা এসব বোমা পাঠিয়েছে তা তদন্ত শুরু করেছে লন্ডনের কাউন্টার টেরোরিজম পুলিশ।

রয়টার্সের খবরে বলা হয়েছে, মঙ্গলবার সকালে হিথ্রো বিমানবন্দেরর এক কর্মী একটি প্যাকেট খুলে সন্দেহভাজন একটি ডিভাইস দেখতে পান। ওই সময় আগুন ধরে গেলে বিষয়টি প্রথমবার ব্রিটিশ পুলিশের নজরে আসে। এরপরই লন্ডনের ব্যস্ততম রেল স্টেশন ওয়াটার লু’র পোস্ট রুমেও একই ধরনের একটি প্যাকেট পাওয়া যায়।

পরে পূর্ব লন্ডনের সিটি এয়ারপোর্টের অফিসে তৃতীয় বোমাটি পাওয়া যায়। এসব বোমা পাওয়ার ঘটনায় বিমানবন্দরে ফ্লাইটে কোনও পরিবর্তন না ঘটলেও লন্ডন ও সেন্ট্রাল লন্ডনের মধ্যবর্তী একটি হাল্কা রেল লাইন সাময়িকভাবে বন্ধ হয়ে যায়।

লন্ডন পুলিশ জানিয়েছে, বোমা পাঠানোকে ধারাবাহিক ঘটনা হিসেবে বিবেচনা করছে মেট্রোপলিটন কাউন্টার টেরোরিজম কমান্ড। এর উদ্দেশ্য বের করতে কাজ করছে তারা।

২০১৭ সালে লন্ডন ও ম্যানচেষ্টারে চালানো পাঁচটি হামলায় মোট ৩৬ জন নিহত হয়। ওই ঘটনার পর থেকেই সন্ত্রাসী হামলার দ্বিতীয় সর্বোচ্চ সতর্কাবস্থায় রয়েছে যুক্তরাজ্য।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য