দিনাজপুরে ১০০ ইমামকে সনদ ও ওষুধের বক্স বিতরণদিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর ইমাম প্রশিক্ষন একাডেমী কার্যালয়ে ৪৫দিনব্যাপী ৯৭১তম দলের ইমাম প্রশিক্ষন কোর্সের সনদ ও চিকিৎসা বাক্স বিতরণ করা হয়।

ইমাম প্রশিক্ষন একাডেমী দিনাজপুরের উপ-পরিচালক কৃষিবিদ মোঃ নুরুল ইসলাম এর সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ রশিদুল মান্নাফ কবীর। তিনি তার বক্তব্যে বলেন, ইমাম সাহেবেরা দ্বীনি দায়িত্ব পালনের পাশাপাশি আর্থ-সামাজিক উন্নয়নমূলক কর্মকান্ডে আত্মনিয়োগ করে যাবেন।

ইসলামী মূল্যবোধ সৃষ্টিতে ইমাম সাহেবেরা সামাজিকভাবে নিজ নিজ এলাকায় গিয়ে প্রশিক্ষন লব্ধ জ্ঞানকে কাজে লাগাবেন এই প্রত্যাশায় প্রশিক্ষণ থেকে করা হয়ে থাকে। একটি গোষ্ঠী সারা বিশ্বে ইসলাম অপপ্রচারে জঙ্গীবাদ সন্ত্রাস সৃষ্টি করে যাচ্ছে।

সে আলোকে আমাদের শান্তিপ্রিয় বাংলাদেশে ধর্মান্ধদের বিভিন্ন মিথ্যাচারের মাধ্যমে প্রলুব্ধ করে জঙ্গীবাদে জড়াচ্ছে। ইমাম সাহেবরা মসজিদে খুৎবা পাঠের সময় জঙ্গীবাদ প্রতিরোধে উদ্বুদ্ধকরণ বক্তব্য ও কোরআন হাদিসের আলোকে এর কুফল বিষয়ে ধারণা দিলেই জঙ্গীবাদ নির্মুল করা সম্ভব হবে। জঙ্গীবাদ-সন্ত্রাসবাদ এর বিরুদ্ধে স্বোচ্চার হয়ে সু-নাগরিক হিসেবে সমাজের উন্নয়নে ইমামদের ভুমিকা রাখার আহ্বান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশন জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ রাজিউর রহমান, একাডেমীর সহকারী পরিচালক মোঃ শামীম সিদ্দিক। হামদ ও নাতে রাসুল পাঠ করেন মাওলানা আল আরাফ।

প্রশিক্ষনপ্রাপ্ত ইমামদের পক্ষে বক্তব্য রাখেন মাওঃ মোঃ আবুল বাসার। মোনাজাত করেন ধর্মীয় প্রশিক্ষক মাওঃ সাব্বির আহম্মেদ। অনুষ্ঠানে রংপুর বিভাগের ৮ জেলা, জয়পুরহাট, পাবনা জেলা হতে ১০০জন প্রশিক্ষনপ্রাপ্ত ইমামদের মাঝে সনদ ও প্রাথমিক চিকিৎসা বাক্স বিতরণ করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য