ভারতীয় সাবমেরিনের প্রবেশ চেষ্টা নস্যাতের দাবি পাকিস্তানেরভারতীয় নৌবাহিনীর একটি ডুবোমেরিন পাকিস্তানি জলসীমায় প্রবেশের চেষ্টা নস্যাৎ করে দেওয়া হয়েছে বলে দাবি করেছে দেশটির নৌবাহিনী। স্থানীয় সংবাদমাধ্যমগুলো উদ্ধৃত করে এই তথ্য জানায় কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা।

পুলওয়ামায় হামলার জের ধরে ভারত ও পাকিস্তান পাল্টাপাল্টি বিমান হামলা চালায়। নিজেদের সীমানায় দুটি ভারতীয় যুদ্ধবিমান ভূপাতিত ও অভিনন্দন বর্তমান নামের এক পাইলটকে আটক করে পাকিস্তান।

এর ফলে ’৭১ পরবর্তী সময়ে প্রথমবারের মতো পাল্টাপাল্টি বিমান হামলায় দুই দেশের মধ্যে উত্তেজনা বাড়তে শুরু করে। পাকিস্তানে আটক ভারতীয় পাইলট অভিনন্দনকে ভারতের কাছে হস্তান্তরের পর যখন উত্তেজনা প্রশমিত হওয়ার দিকে পরিস্থিতি আগাচ্ছিলো তখনই একটি ড্রোন ভূপাতিত করার দাবি করে ভারত। তার একদিন পরেই পাকিস্তান জানালো ভারতীয় সাবমেরিন আটকে দেওয়ার কথা।

নৌবাহিনী থেকে পাঠানো বিবৃতিতে মুখপাত্র বলেন, ‘পাকিস্তান নৌবাহিনী তাদের বিশেষ প্রযুক্ত দিয়ে সাবমেরিনকে পেছনে হটাতে বাধ্য করেছে। ফলে পাকিস্তানের জলসীমায় প্রবেশ করতে পারেনি ভারতীয় ডুবোজাহাজটি।

বিবৃতিতে আরও বলা হয়, শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখার জন্য ভারতীয় সাবমেরিনটিকে টার্গেট করা হয়নি। এটা আসলে পাকিস্তানের শান্তি চাওয়ার মানসিকতার প্রতিফলন।

২০১৬ সালের নভেম্বরের পর এই নিয়ে দ্বিতীয়বারের মতো ভারতীয় সাবমেরিন ‘ঠেকিয়ে’ দেওয়ার দাবি করলো ভারত।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য