ইসরাইলি সেনাকে গাড়িচাপা দিয়েছে ৩ ফিলিস্তিনিঅধিকৃত ফিলিস্তিনের পশ্চিম তীরে ইহুদিবাদী ইসরাইলের একদল সেনাকে গাড়ি চাপা দিয়েছে ফিলিস্তিনের তিন তরুণ। আজ (সোমবার) এ ঘটনা ঘটেছে এবং এতে ইসরাইলের একজন সেনা কর্মকর্তা গুরুতরভাবে আহত হয়েছে। এছাড়া, কয়েকজন সেনা সামান্য আহত হয়।

ইসরাইলের সামরিক বাহিনী জানিয়েছে, রামাল্লাহর কাছে কাফর নিমা এলাকায় এ ঘটনা ঘটেছে। হামলায় তিন ফিলিস্তিনি জড়িত ছিলেন এবং দুজন গুলিতে শহীদ ও অন্যজন সামান্য আহত হয়েছেন।

২০১৫ ও ২০১৬ সালে ফিলিস্তিনিরা বেশ কয়েকবার ইসরাইলি সেনাদেরকে গাড়ি চাপা দেয়ার ঘটনা ঘটিয়েছেন। তবে সম্প্রতি এমন হামলা কমে গেছে। তারপরও ইসরাইলি সেনারা প্রায় সময়ই ফিলিস্তিনিদেরকে গুলি করে হত্যা করছে এবং গাড়ি চাপা দেয়ার অজুহাত দেখাচ্ছে।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ফিলিস্তিনের বায়তুল মুকাদ্দাসকে ইহুদিবাদী ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেয়ার পর থেকে ফিলিস্তিনিরা প্রতিবাদে ফুঁসে উঠেছেন। তারা গত বছরের ৩০ মার্চ থেকে ‘গ্রেট মার্চ অব রিটার্ন’ আন্দোলন করে আসছেন যার মূল স্লোগান হচ্ছে মাতৃভূমিতে ফেরা। এ আন্দোলন চালাতে গিয়ে ইসরাইল সেনাদের হাতে এ পর্যন্ত অন্তত ২৬০ জন ফিলিস্তিনি শহীদ ও ২৬,০০০ আহত হয়েছেন।
– খবর পাসর্টুডে

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য