প্রচণ্ড মানসিক নির্যাতন করেছে পাক সেনারাআটক থাকা অবস্থায় পাকিস্তানে মানসিক নিপীড়নের শিকার হয়েছেন বলে দাবি করেছেন ভারতীয় বিমান বাহিনীর উইং কমান্ডার অভিনন্দন বর্তমান। শুক্রবার সন্ধ্যায় পাকিস্তান থেকে মুক্তি পেয়ে দিল্লি পৌঁছান তিনি।

গত ১৪ ফেব্রুয়ারি কাশ্মিরের পুলওয়ামায় নিরাপত্তা বাহিনীর ওপর জঙ্গি হামলার জেরে ২৬ ফেব্রুয়ারি (মঙ্গলবার) ভারতীয় বিমানবাহিনী পাকিস্তানের আকাশসীমায় ঢুকে বিমান থেকে বোমাবর্ষণ করে।

পরদিন বুধবার (২৭ ফেব্রুয়ারি) সকালে নিজেদের সীমানায় দুটি ভারতীয় যুদ্ধবিমান ভূপাতিত ও পাইলট অভিনন্দন বর্তমানকে আটক করে পাকিস্তান। দুই-দিন টানটান উত্তেজনার পর শুক্রবার রাত নয়টার পরে ওয়াগা-অটারি সীমান্ত দিয়ে তাকে ভারতীয় কর্তৃপক্ষের হাতে তুলে দেয় পাকিস্তানি কর্তৃপক্ষ।

সূত্রের বরাত দিয়ে ভারতীয় বার্তা সংস্থা এএনআই জানায়, অভিনন্দন নিজেই জানিয়েছেন যে তিনি কোনও শারীরিক নির্যাতনের শিকার হননি। তবে মানসিক নিপীড়নের মুখে পড়তে হয়েছে তাকে।

প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া পিটিআই-এর প্রতিবেদনে বলা হয়, শানিবার প্রতিরক্ষমন্ত্রী নির্মলা সিথারমান ও এয়ার চিফ মার্শাল বি এস ধানোয়ার তার সঙ্গে দেখা করেন। পরে টুইটার পোস্টে প্রতিরক্ষমন্ত্রী জানান, অভিনন্দনকে তার সাহসিকতার জন্য প্রশংসা ও কৃতজ্ঞতা জানাতে গিয়েছিলেন তিনি।

সেসময় অভিনন্দনের দ্রুত আরোগ্য কামনা করেন নির্মলা সিথারমান। সে সময় অভিনন্দনের স্ত্রী, সন্তান ও তার বোন উপস্থিত ছিলেন। প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক মুখপাত্র বলেন, অভিনন্দনকে নিয়ে দেশের আবেগ তুলে ধরেন মন্ত্রী। তিনি বলেন, মানসিক নিপীড়নের পরও এখনও শক্ত রয়েছেন অভিনন্দন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য