জম্মু ও কাশ্মীরে গোলাগুলিতে ৫ নিরাপত্তা সদস্যসহ নিহত ৬ভারতের জম্মু ও কাশ্মীর রাজ্যে বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে গোলাগুলিতে ভারতীয় নিরাপত্তা বাহিনীর চার সদস্য ও এক বেসামরিক নিহত হয়েছেন।

রোববার রাজ্যের কুপওয়ারা জেলার হানদ্বারা শহরে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে এনডিটিভি।

এছাড়া শুক্রবার একই এলাকায় গোলাগুলিতে আহত সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) এক সদস্য রোববার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

রোববার নিহতদের মধ্যে সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) দুই সদস্য ও রাজ্য পুলিশের দুই সদস্য রয়েছেন।

বিচ্ছিন্নতাবাদীরা লুকিয়ে আছেন এমন একটি বসতবাড়িকে শুক্রবার নিরাপত্তা বাহিনী লক্ষ্যস্থল করার পর গোলাগুলি শুরু হয় বলে জানিয়েছে পুলিশ।

ওই ভবনে ঠিক কতোজন বিচ্ছিন্নতাবাদী নিহত হয়েছেন বা লুকিয়ে আছেন তা নিশ্চিত হওয়া যায়নি বলে জানিয়েছে পুলিশ। রোববার ভোররাতে গোলাগুলি থেমে যাওয়ার পর তল্লাশি অভিযান শুরু করার পর তা অব্যাহত আছে বলে জানিয়েছে তারা।

ওই একই বাড়িতে লুকিয়ে থাকা দুই বিচ্ছিন্নতাবাদী শুক্রবার নিহত হয়েছেন বলে জানিয়েছিল ভারতীয় সেনাবাহিনী।

কর্মকর্তারা জানিয়েছেন, এরপর বেশ কয়েকবার গোলাগুলি থামে, কিন্তু নিরাপত্তা বাহিনীগুলো ওই বাড়িটির দিকে অগ্রসর হওয়ার চেষ্টা করলেই ফের গুলি শুরু করছিল বিচ্ছিন্নতাবাদীরা।

পুলিশের সূত্রগুলো এনডিটিভিকে জানিয়েছে, এক সন্ত্রাসীকে মৃত বলে ধরে নেওয়ার পর সে ধ্বংস হয়ে যাওয়া একটি বাড়ির ধ্বংসস্তূপ থেকে বের হয়ে গুলি শুরু করলে নিরাপত্তা বাহিনীর সদস্যরা হতভম্ব হয়ে পড়েছিল। তখনই সিআরপিএফের দুই ও পুলিশের দুই সদস্য নিহত হন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য