বীরগঞ্জ সরকারি কলেজে সাহিত্য, সাংস্কৃতিক ও ক্রীড়া প্রতিযোগিতা’র পুরস্কার বিতরণ দিনাজপুর সংবাদাতাঃ অগ্নিঝড়া মার্চ আমাদের স্বাধীনতার মাস। আর এই স্বাধীনতার চেতনা নতুন প্রজন্মের প্রত্যেক শিক্ষার্থীদের জানতে হবে এমন মন্তব্য করে জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, ২ মার্চ ঢাকা বিশ^বিদ্যালয়ে প্রথম স্বাধীনতার জাতীয় পতাকা উত্তোলন করেন তৎকালীন আন্দোলনরত ঢাকা বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

আর শুধু গতানুগতিক শিক্ষা গ্রহন করে ভালো ফলাফল করলে হবে না। বরং নৈতিক শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ গড়ার কাজে নিয়োজিত হতে হবে। পাশাপাশি জাতির জনক বঙ্গবন্ধুর দেয়া ঐতিহাসিক ৭ই মার্চের ভাষন জানতে হবে। ফলে বঙ্গবন্ধুর দেখা স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করা অনেক সহজ হবে।

২ মার্চ শনিবার বিকেলে দিনাজপুরের বীরগঞ্জ সরকারি কলেজে বার্ষিক দোয়া মাহফিল, সাহিত্য, সাংস্কৃতিক ও ক্রীড়া প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথি আরো বলেন, ক্রীড়া শারীরিক ও মানসিক বিকাশের সহায়ক। প্রত্যেক শিক্ষার্থীর সাধারণ শিক্ষার পাশাপাশি খেলাধুলা করা প্রয়োজন। শিক্ষার্থীদের আত্মপ্রত্যয়ী ও আত্মবিশ্বাসী মানুষ হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে। সমাজকে এগিয়ে নেয়ার জন্য সামর্থের সর্বোচ্চ ব্যবহার করে নিজেদের তৈরি করতে হবে। নৈতিকতা-মানবিকতা মিলিয়ে একজন পরিপূর্ণ মানুষ হতে হবে।’

বীরগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ মো. খয়রুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মো. তরিকুল ইসলাম, বীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য নুর ইসলাম নুর, যুগ্ম সম্পাদক মো. শামিম ফিরোজ আলম শামিম।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কলেজ পরিচালনা পর্ষদের সদস্য আলহাজ¦ মোস্তাক আহমেদ, উপজেলা দুদক সভাপতি আলহাজ¦ মাইনুদ্দিন আহমেদ, অঙ্কুর কিন্ডার গার্টেন এর অধ্যক্ষ গীর্জা নাথ দাসসহ কলেজের অন্যান্য শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীবৃন্দ।

আলোচনা শেষে সাহিত্য, সাংস্কৃতিক ও ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহনকারী বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি। এর আগে কলেজের স্কাউট সদস্যদের দেশের গানে নৃত্য পরিবেশনের মধ্যদিয়ে অনুষ্ঠান শুরু করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য