হাইলাইটারের হরেক কাহনসন্ধায় বিশেষ অনুষ্ঠান রয়েছে? অথবা বিয়েবাড়ি বা অফিসের পার্টি? তা হলে মেকআপ সামগ্রীর তালিকা থেকে বাদ দেবেন না হাইলাইটার। স্বাভাবিক সৌন্দর্যকে বাড়িয়ে তুলে মুখ উজ্জ্বল করে তুলতে জুড়ি নেই হাইলাইটারের।

কীভাবে ব্যবহার করবেন হাইলাইটার?
প্রথমবার হাইলাইটার ব্যবহার করছেন? তা হলে স্ট্রোবিংয়ের কায়দাটা আপনাকে আগে জেনে নিতে হবে। হ্যাঁ, হাইলাইটার লাগানোর পদ্ধতির পারিভাষিক নাম ‘স্ট্রোবিং’। দেখে নিন ঠিকভাবে হাইলাইটার লাগাতে হলে ঠিক কী কী করতে হবে আপনাকে।

ধাপ 1: ফাউন্ডেশন লাগানোর আগে প্রাইমার লাগিয়ে বেস তৈরি করুন, তারপর বরাবরের মতো ফাউন্ডেশন লাগান। এবার গালে ব্লাশ লাগিয়ে নিন, ইচ্ছে হলে ব্রোঞ্জারও লাগাতে পারেন।
ধাপ 2: সামান্য একটুখানি ইলুমিনেটর নিয়ে গালের হাড় অর্থাৎ চিকবোনের মাঝামাঝি জায়গায় লাগিয়ে সেখান থেকে কপালের দু’পাশ পর্যন্ত টেনে দিন।
ধাপ 3: এবার ভালো করে ব্লেন্ড করুন।

মুখের কোন কোন অংশে হাইলাইট লাগানো যায়?
১. চিকবোন, চোখের ভিতরের কোনায় এবং ঠোঁটের ঠিক উপরের খাঁজে হাইলাইটার লাগাতে পারেন। মুখ উজ্জ্বল দেখাবে।

২. নাকের উপরের হাড়ে লম্বালম্বি হাইলাইটার লাগানো যায়। সন্ধেয় বিশেষ কোথাও যাওয়ার থাকলে এভাবে হাইলাইটার লাগান, তবে প্রতিদিনের জন্য এই স্টাইলটি উপযুক্ত নয়।

৩. চোখের উপরের পাতায় সামান্য হাইলাইটার লাগিয়ে নিলে চোখ বড়ো ও উজ্জ্বল দেখাবে।

কী ধরনের হাইলাইটার ব্যবহার করবেন?
ঠিকমতো হাইলাইটার লাগাতে পারলে আপনার মুখ নরম ও উজ্জ্বল দেখায়। তবে নিখুঁতভাবে হাইলাইটার লাগাতে হলে আগে বেশ কিছুদিন প্র্যাকটিস করে নিতে হবে। তা ছাড়া ত্বকের রং আর ধরন সম্পর্কেও জানা থাকা দরকার। আপনার ত্বক যদি তেলতেলে হয়, তা হলে পাউডার হাইলাইটার ব্যবহার করুন। ত্বক শুষ্ক ধরনের হলে বেছে নিন তরল হাইলাইটার আর প্রতিবার ঝলমলে হয়ে উঠুন।
– সুত্র ফেমিনা

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য