দিনাজপুরে জাতীয় ভোটার দিবস পালিতদিনাজপুর সদরঃ ‘ভোটার হব ভোট দিব’ এই ম্লোগানকে সামনে রেখে সারা দেশেল ন্যায় দিনাজপুরে প্রথমবারের মত জাতীয় ভোটার দিবস-২০১৯ পালন করা হয়েছে। এ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।শুক্রবার (১ মার্চ) সকাল সাড়ে ৯টায় দিনাজপুর জেলা নির্বাচন কমিশন অফিসের আয়োজনে জেলা প্রশাসক কার্যালয় থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে শেষ হয়। প্রধান অতিথি হিসেবে র‌্যালির আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম। র‌্যালি শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো. মাহমুদ হাসান’র সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কাহারোলঃ “ভোটার হব ভোট দিব” এই পতিপাদ্যকে সামনে রেখে, সারা দেশের ন্যায় দিনাজপুরের কাহারোল উপজেলায় জাতীয় ভোটার দিবস’২০১৯ পালিত। কাহারোল উপজেলা নির্বাচন অফিস আয়োজনে ১মার্চ জাতীয় ভোটার দিবস উদ্্যাপন উপলক্ষ্যে উপজেলা নির্বাচন অফিস প্রাঙ্গন থেকে সকাল ১০টায় এক বণাঢ্য র‌্যালী বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। র‌্যালী শেষে উপজেলা স্মৃতি সৌধ্য প্রাঙ্গনে উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাসিম আহমেদের সভাপতিত্বে জাতীয় ভোটার দিবসের উপর তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন প্রধান অতিথি, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মামুনুর রশীদ চৌধুরী। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাচন কর্মকর্তা (ভারপ্রাপ্ত) রাজীব কুমার বাগচী, কাহারোল মহিলা কলেজের অধ্যক্ষ মোছাম্মৎ আনজুমান আরা বেগম,সাবেক প্রধান শিক্ষক ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক রাজেন্দ্র দেবনাথ ও শিক্ষক মোঃ মনসুর রহমান প্রমুখ।

বীরগঞ্জঃ বীরগঞ্জে ১লা মার্চ জাতীয় ভোটার দিবস/১৯ইং পালন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা চেয়ারম্যান ও সাবেক এমপি মোঃ আমিনুল ইসলামের নেতৃত্বে উপলক্ষে নিবার্চন চত্বর থেকে একটি র‌্যালী অনুষ্ঠিত হয়ে ঢাকা-পঞ্চগড় মহাসড় সহ প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। র‌্যালী শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে ইউএনও মোঃ ইয়ামিন হোসেনের সভাপতিত্বে দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান ও সাবেক এমপি মোঃ আমিনুল ইসলাম।

বিরামপুরঃ ‘ভোটার হব, ভোট দেব’ এই প্রতিপাদ্যে প্রথম বারের ন্যায় গতকাল শুক্রবার, ১ মার্চ সারা দেশের সাথে দিনাজপুরের বিরামপুরে একযোগে পালন করা হলো জাতীয় ভোটার দিবস-২০১৯। দিবসটি উপলক্ষে এদিন সকালে উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে এক র‌্যালীর আয়োজন করা হয়। র‌্যালী শেষে উপজেলা কনফারেন্স রুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাচন কর্মকর্তা শাহজাহান মানিকের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজমুন নাহার, থানার অফিসার ইনচার্জ (তদন্ত) সোহেল রানা, বিরামপুর সরকারী কলেজের উপাধ্যক্ষ অদৈত কুমার, স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ, সাংবাদিকবৃন্দ প্রমূখ।

ফুলবাড়ীঃ ”ভোটার হব ভোট দিব” এই স্লোগানকে সামনে গতকাল শুক্রবার দিনাজপুরের ফুলবাড়ীতে জাতীয় ভোটার দিবস পালিত হয়েছে দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে ও নির্বাচন অফিস এর আয়োজনে সকাল ৯টায় উপজেলা চত্বর থেকে এক র‌্যালী বের হয়ে পৌর শহর প্রদক্ষিণ শেষে পুনরায় উপজেলা চত্বরে এসে শেষ হয়। র‌্যালী শেষে উপজেলা চত্তরে একট্বি আলোচনাসভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সালাম চৌধুরীরর সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার এটিএম হামীম আশরাফ, উপজেলা প্রকৌশলী শাহিদুল ইসলাম, উপজেলা নির্বাচন অফিসার জিকরুল হক, উপজেলা ভাইস চেয়ারম্যান মনজুরুল কাদের প্রমুখ। এসময় উপজেলা বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও ইউপি চেয়ারম্যান গণ উপস্থিত ছিলেন।

নবাবগঞ্জঃ “ভোটার হবো, ভোট দেব”-এই প্রতিপাদ্যকে সামনে রেখে প্রথমবারের মত দিনাজপুরের নবাবগঞ্জ উপলোয় ব্যাপক উৎসাহ ওউদ্দীপনায় জাতীয় ভোটার দিবস পালিত হয়েছে। দিবসটি পালনে উপজেলা নির্বাচন অফিস নানা কর্মসূচি গ্রহন করে। শুক্রবার সকাল ১০টায় একটি বর্নাঢ্য র‌্যালী উপজেলা চত্ত্বর থেকে বের হয়ে উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে এলে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা/কর্মচারী, শিক্ষক, সাংবাদিক ও বিভিন্ন শ্রেনী-পেশার মানুষ অংশগ্রহণ করেন। উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ আতাউল হক-এর সভাপতিত্বে ওই আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা আবু রেজা মোঃ আসাদুজ্জামান, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা মোঃ খায়রুল আলম, থানার কর্মকর্তা ইনচার্জ সুব্রত কুমার সরকার প্রমুখ।

ঘোড়াঘাটঃ ভোটার হব, ” ভোট দেব ” এ প্রতিপাদ্য নিয়ে দিনাজপুরের ঘোড়াঘাটে জাতীয় ভোটার দিবস উদযাপন করা হয়েছে।এ উপলক্ষে শুক্রবার ১ মার্চ সকাল ১০ টায় ঘোড়াঘাট উপজেলা নির্বাচন অফিসার ও ৫ম উপজেলা পরিষদ নির্বাচন সহকারী রিটার্নিং অফিসার রোকনুজ্জান সরকারের নেতৃত্বে বর্ণাঢ্য র‍্যালি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা অডিটোরিয়ামে উপজেলা নির্বাচন অফিসার রোকনুজ্জান সরকারের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য দেন, ঘোড়াঘাট সরকারি কলেজের অধ্যক্ষ এস এম মনিরুল ইসলাম।অন্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা একাডেমি সুপার ভাইজার ধ্বীরাজ সরকার, উপজেলা সমবায় অফিসার প্রদীপ সরকার,উপজেলা সমাজ সেবা অফিসার আব্দুল আউয়াল,উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা উৎপল প্রামানিক, ঘোড়াঘাট সরকারি কলেজের প্রভাষক রিপন সরকার, রানীগঞ্জ সরকারি ২য় দ্বি-মুখী উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজের সহকারী শিক্ষক মনোরঞ্জন মোহন্ত, উপজেলা দুর্নীতি কমিটির সভাপতি তহমিনা বেগম,উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা প্রমুখ। মনোরঞ্জন মোহন্ত, ঘোড়াঘাট, দিনাজপুর।

হিলিঃ ভোটার হব, ভোট দিবো এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে প্রথমবারের মত সারাদেশের ন্যায় হিলিতে র‌্যালী ও আলোচনা সভার মধ্যে দিয়ে জাতীয় ভোটার দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে আজ শুক্রবার সকাল সাড়ে ১০ টায় উপজেলা চত্বর থেকে একটি র‌্যালী বের হয়ে বন্দরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে আবারো একই স্থানে এসে শেষ হয়। র‌্যালী শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুর রাফিউল আলমের সভাপত্বিতে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়, এতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা নির্বাচন অফিসার মোকাদ্দেস রহমান। আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন হাকিমপুর থানা অফিসার ইনর্চাজ আনোয়ার হোসেন ও প্যানেল মেয়র মিনহাজুল ইসলামসহ অনেকে। এসময় উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা সহ স্থানীয় সাধারন ভোটাররা আলোচনা সভায় উপস্থিত ছিলেন।

 

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য