বিরামপুরে ভিক্ষুক পূর্ণবাসনের লক্ষ্যে ইউএনও’র মতবিনিময় সভাবিরামপুর (দিনাজপুর) সংবাদাতাঃ বিরামপুর উপজেলাকে ভিক্ষুক মুক্ত ও পূর্নবাসন করার লক্ষ্যে তাদের অভিভাবকদের নিয়ে মতবিনিময় করেছেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ তৌহিদুর রহমান। একটি বাড়ি একটি খামার ও পল্লী সঞ্চয় ব্যাংক বিরামপুর শাখার উদ্যোগে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (২৮ ফেব্রুঃ) দুপুরে উপজেলার কাটলা ইউনিয়ন পরিষদ হলরুমে ইউনিয়নের ২৯ জন ভিক্ষুক ও তাদের অভিভাবকদের নিয়ে এই মত বিনিময় করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, বিরামপুরকে ভিক্ষুক মুক্ত করতে তাদের পূর্নবাসনের কোন বিকল্প নেই। তাই সরকারের পক্ষ থেকে তাদের যতটুকু সম্ভব সহায়তা করে তাদের ভিক্ষাবৃত্তি থেকে বের করে আনতে হবে। এই কাজে সরকারের একার পক্ষে এটা সম্ভব নয়, সমাজের সবাইকে এগিয়ে আসতে হবে।

তিনি জানান, তাদের পূর্ণবাসনের লক্ষে কাউকে বিধবা ভাতা, কাউকে ভিজিএফ, কাউকে, ভিজিডি, আবার কাউকে ১০ টাকা কেজি চালের এবং কার্ডের আওতায় আনা হবে। আর যাদের ছেলে সন্তান রয়েছে তাদের ভ্যান গাড়ি ক্রয়ের ব্যবস্থা করা হবে বলেও তিনি জানান। তকে এটা করতে একটু সময় লাগবে।

স্থানীয় কাটলা ইউনিয়নের চেয়ারম্যান নাজির হোসেন জানান, ইউনিয়নকে ভিক্ষুক মুক্ত করতে ইউপি’র পক্ষ থেকে সর্বাত্মক চেষ্টা করা হবে।

সভায় একটি বাড়ি একটি খামার প্রকল্পের সমন্ময়কারী উপজেলা কো-অডিনেটর বিদ্যুৎ কুমার মন্ডল, ফিল্ড সুপার ভাইজার ধনঞ্জয় চন্দ্র রায়, মাঠ সহকারী সুদেব চন্দ্র রায়, কাটলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজির হোসেনসহ সকল সদস্যগণ উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য