শিল্পকলা একাডেমীতে সপ্তাহব্যাপী ট্যাপেস্ট্রী প্রদর্শনী শুরু হয়েছেদিনাজপুর সংবাদাতাঃ ২৭ ফেব্রুয়ারী থেকে ৫ মার্চ কালিতলাস্থ জেলা শিল্পকলা একাডেমীর ২য় তলায় সাভার ঢাকার ঐতিহ্যবাহী “তের রঙ’ ট্যাপেস্ট্রী (বুনন চিত্র) প্রদর্শনীর উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম।

প্রদর্শনী উৎসবে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বক্্সী বাচ্চু। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর সরকারি কলেজের সহযোগী অধ্যাপক ড. মাসুদুল হক, বিশিষ্ট সাহিত্যিক মকবুল হোসেন।

স্বাগত বক্তব্য রাখেন জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার মিনআরা পারভীন ডালিয়া। সাভার ঢাকা তের রঙ ট্রপিস্ট্রর সত্বাধিকারী আবু মোঃ মুসা করিম বলেন, গ্রাম বাংলার ঐতিহ্যকে ধরে রাখতে বুনন চিত্র বিশেষ অবদান রাখবে।

আমি বাংলার ঐতিহ্যকে ঘরে ঘরে প্রতিষ্ঠত করতে চাই এই হস্তশিল্পের মাধ্যমে। প্রধান অতিথি প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বক্্সী বাচ্চু বলেন, বুনন চিত্র ট্যাপেস্ট্রী প্রদর্শনী আমাদের মা বোনদের হাতে কাজে দক্ষ হতে প্রেরণা যোগাবে।

এই কারুকর্ম বাংলার প্রকৃতি, জাতির পিতা বঙ্গবন্ধুকে আমাদের নতুন প্রজন্মরা জানতে শিখবে। তাই প্রতিদিন সকাল ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত এই প্রদর্শনী দেখতে সবাইকে অনুরোধ করছি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য