ভারতে আটক দুই কিশোরকে হিলি চেকপোস্ট দিয়ে হস্তান্তরদিনাজপুর সংবাদাতাঃ ভারতে অবৈধভাবে অনুপ্রবেশের দ্বায়ে বিভিন্ন মেয়াদের কারাভোগ শেষে দুই বাংলাদেশী কিশোরকে হিলি সীমান্ত দিয়ে ফেরত দিয়েছে ভারতীয় হিলি ইমিগ্রেশন পুলিশ।

বুধবার দুপুর ১২টায় হিলি সীমান্তের চেকপোষ্ট জিরোপয়েন্টে বিজিবি- বিএসএফ এর উপস্থিতিতে বাংলাদেশ হিলি ইমিগ্রেশন পুলিশের কাছে আনুষ্ঠানিক ভাবে হস্তান্তর করা হয়।

হিলি ইমিগ্রেশন ওসি ফিরোজ কবির জানান, ঐ দুই কিশোর দিনাজপুরের বিরল সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশ করে । এসময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ তাকে আটক করে আদালতে পাঠায়। আদালত বালুরঘাট শোভায়োন হোম রাখার আদেশ দেন।

সেখানে সবুজ ব্যাপারী ১৪ মাস ও কাজী শিউল ইব্রাহিম ৩ বছর ধরে আটক ছিল সেখানে। দু-দুই দেশের আইনি প্রক্রিয়া শেষে আজ তাদেরকে ভারতের হিলি অভিবাসন পুলিশ হস্তান্তর করেন। পরে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

দেশে ফেরত আসা দুই কিশোর হলেন,কাজী শিউল ইব্রাহিম নরসংদী জেলার শিবপুর উপজেলার চর সুজাপুর গ্রামের মৃত কাজীর ছেলে,সবুজ ব্যাপারী হলো শরীয়পুর জেলার পালং উপজেলার খেলশী গ্রামের মৃত আমির হোসেন ব্যাপরীর ছেলে।

ইব্রাহিম ও সবুজ জানায়, ভালো কাজের সন্ধানে অবৈধভাবে ভারতে পাড়ি দেয় তারা। তাদের কাছে বৈধ কোনো পাসপোর্ট-ভিসা ছিল না। ভারতের রায়গঞ্জে ঘুরাফেরা করার সময় পুলিশ তাদের আটক করে। এরপর তারা “রায়গঞ্জ সেফ হোমে” তিন বছর ধরে আটক ছিল।

এদিকে বাংলাদেশের হিলি অভিবাসন পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) ফিরোজ কবীর জানান, অবৈধভাবে ভারতে প্রবেশের অভিযোগে তারা আটক হয়। সেখানে ৩ বছর ধরে আটক থাকলে দুই দেশের আইনী প্রক্রিয়া শেষে গতকাল বুধবার তাদের হস্তান্তর করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য