বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) র‌্যাগিং-এর বিরুদ্ধে কঠোর হুশিয়ারি দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। র‌্যাগিং এর ঘটনা ঘটলে অভিযুক্তের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আবু কালাম মো: ফরিদ উল ইসলাম।

শিক্ষার্থীদের র‌্যাগিং নামক অমানবিক নির্যাতন করা থেকে বিরত থাকার আহবান জানিয়ে ফরিদ উল ইসলাম বলেন, ‘র‌্যাগিং একটি সামাজিক অপরাধ। এর ফলে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষার পরিবেশ বিঘ্নিত হয়।

র‌্যাগিং এর শিকার শিক্ষার্থীদের মানসিক সমস্যারও সৃষ্টি হয়। কেউ র‌্যাগিং করলে বা করতে উদ্বুদ্ধ করলে অভিযোগ পাওয়া মাত্র অভিযুক্ত শিক্ষার্থীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করবে বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং অভিযুক্ত শিক্ষার্থীকে কঠিন শাস্তির আওতায় আনা হবে বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, র‌্যাগিং এর বিরুদ্ধে শিক্ষার্থীদের অবগতির জন্য গত ২৯ জানুয়ারি আমরা প্রত্যেক বিভাগে নোটিশ প্রদান করেছি যে, কোথাও কোন প্রকার র‌্যাগিং করা যাবেনা।

তার পরেও যদি কোন শিক্ষার্থী র‌্যাগিং এর শিকার হয় তাহলে তাকে নির্ভয়ে তার নিজ বিভাগে অথবা প্রক্টর অফিসে অভিযোগ প্রদান করার পরামর্শ দেন প্রক্টর ফরিদ উল ইসলাম।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য