পলাশবাড়ীতে মাদ্রাসা ও মহাবিদ্যালয়ের শিক্ষার্থীদের বিতর্ক প্রতিযোগিতাআরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধার পলাশবাড়ীতে বেসরকারি সংস্থা উদ্যোগ ফাউন্ডেশনের উদ্যোগে মাদ্রাসা ও মহাবিদ্যালয়ের শিক্ষার্থীদের বিতর্ক প্রতিযোগিতা অনু্িষ্ঠত হয়েছে।

মঙ্গলবার সকালে পলাশবাড়ী উপজেলা পরিষদ সভাকক্ষে যুব সমাজের ক্ষমতায়নের মাধ্যমে উগ্রবাদীকরণ ও সহিংস উগ্রবাদ প্রতিরোধ প্রকল্পের আওতায় মাদ্রাসা-মহাবিদ্যালয় দেয়ালিকা প্রতিযোগিতায় উপজেলার পৃথক দু’টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে দুই গ্রুপে ৬টি দলে বিভক্ত ৩০ জন শিক্ষার্থী অংশ নেন।

‘সহনশীলতা-সহযোগিতা ও সৌহার্দ্য-সম্প্রীতি’ বিষয় শীর্ষক বিতর্ক প্রতিযোগিতায় মাঠেরবাজার আবু বক্কর সিদ্দিক (রাঃ) ফাজিল (ডিগ্রী) মাদ্রাসা ও পলাশবাড়ী আদর্শ ডিগ্রীী কলেজের শিক্ষার্থীরা অংশ নেন।

প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবু বকর প্রধান, থানার পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) মোস্তাফিজুর রহমান ও উপজেলা কৃষি সম্প্রাসারণ কর্মকর্তা সাইফুরন্নাহার সাথী।

এসময় উপস্থিত ছিলেন উদ্যোগ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক জিল্লুর রহমান খন্দকার, মাঠের বাজার ডিগ্রী মাদ্রাসার প্রভাষক আব্দুস সালাম, আদর্শ ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক ফেরদৌস আলম, প্রভাষক আনোয়ারুল ইসলাম, শাফিউর রহমান চৌধুরী জোহা, উদ্যোগের ম্যানেজার কালিপদ সরকার ও আইসিটি সাজেদুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানটি সঞ্চালন করেন উদ্যোগ ফাউন্ডেশনের প্রধান সমন্বয়ক এম এ জোব্বার। শেষে পলাশবাড়ী আদর্শ ডিগ্রী কলেজের শিক্ষার্থীদের মধ্যে শান্তির ডাক (১ম স্থান), ধর্মী সম্প্রীতি (২য় স্থান) ও বন্ধন বার্তাকে (৩য় স্থান) করে বিচারকগণ তাদের হাতে পুরস্কার তুলে দেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য