আবার উত্তাল কাশ্মীর, পুলিশের ডিএসপি'সহ নিহত ৫ফের উত্তাল ভারত অধ্যুষিত জম্মু-কাশ্মীর। সোমবার জঙ্গিদের সঙ্গে ফের সংঘর্ষে নিহত হয়েছেন রাজ্য পুলিশের এক ডেপুটি সুপার ও সেনার এক নন-কমিশন্ড অফিসার। এছাড়া এতে নিহত হয়েছে তিন বিচ্ছিন্নতাবাদী।

প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার কাশ্মীরের কুলগামের তুরিগাম এলাকায় জঙ্গি অবস্থানের গোপন খবর পেয়ে অভিযান শুরু করে দেশটির নিরাপত্তা বাহিনী। এসময় সেনাদের উপস্থিতির খবর পেয়ে গুলি ছুঁড়ে জঙ্গিরা।

ভারতীয় সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, সংঘর্ষের সময়ে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছিলেন ২০১১ ব্যাচের জম্মু-কাশ্মীর পুলিশ সার্ভিস অফিসার আমন কুমার ঠাকুর। এসময় বিচ্ছিন্নতাবাদীদের গুলিতে নিহত হন তিনি। নিহত হয়েছেন সেনার হাবিলদার সোমবীরও। আহত হন আরো এক মেজর-সহ দুই সেনা।

এছাড়া সংঘর্ষে তিন বিচ্ছিন্নতাবাদী নিহত হয়েছে বলে দাবি বাহিনীর। তারা জানিয়েছে, ওই বিচ্ছিন্নতাবাদীরা জইশ-ই-মোহাম্মদের সদস্য।

জম্মু-কাশ্মীর পুলিশের ডিজি দিলবাগ সিংহের বক্তব্য, ‘স্থানীয় বাসিন্দাদের মৃত্যু এড়াতে খুব সাবধানে অভিযান চালানো হয়েছে। আমরা এক সাহসী অফিসারকে হারিয়েছি। কিন্তু কোনও স্থানীয় বাসিন্দার মৃত্যু হয়নি।’

গত ১৪ ফেব্রুয়ারি কাশ্মীরের পুল ওয়ামাতে হামলার জেরে সারা ভারত জুড়ে অনেকটা থমথমে পরিস্থিতি বিরাজ করছে। এছাড়া পুরো কাশ্মীর জুড়ে জোরদার করা হয়েছে কড়া নিরাপত্তা। কাশ্মীরে নিয়োগ কড়া হয়েছে অতিরিক্ত কয়েক হাজার নিরাপত্তা বাহিনী। এছাড়া চালানো হচ্ছে তল্লাশি। গ্রেপ্তার কড়া হচ্ছে বিভিন্ন মৌলবাদি নেতাদের।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য